1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে সিরাজদিখান চেয়ারম্যান ফোরাম! মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থী মোঃ মাসুদ লস্কর! নিভৃতচারী শেখ রেহানা সিরাজদিখানে তারাবী নামাজে ভুল ধরাকে কেন্দ্র করে ঈমাম তাড়ানোর পায়তারা! সিরাজগঞ্জ জেলা পরিষদে শক্ত প্রার্থী এডভোকেট কে এম হোসেন আলী হাসান প্রধানমন্ত্রীকে নিয়ে উন্নয়নের মহাকাব্য রচনার আহ্বান জিটুর সিরাজদিখানে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ইছাপুরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা! সিরাজদিখানে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারকে ঘর উপহার

ঘরোয়া দুই উপাদানে দূর হবে চোখের নিচে কালো দাগ!

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১ মে, ২০২০
  • ৮১৫ বার

চোখের মাধ্যমেই মনের ভাষা প্রকাশ পায়। তাই চোখের সৌন্দর্য রক্ষার্থে কত কিনা করেন ফ্যাশন সচেতন নারীরা। তবে অনেকেরই চোখের নিচে কালো দাগ বা ডার্ক সার্কেল হতে দেখা যায়।

ঘুম কম হলে এই সমস্যা দেখা দেয়। তাছাড়া অন্যান্য কারণেও এ সমস্যা হয়। পাতলা ত্বকের নিচে রক্তের কৈশিক জালিকার কারণে একটা কালোভাব চলে আসে। আবার পুষ্টিহীনতা বা বার্ধক্যের কারণে চোখ গর্তের ভেতর ঢুকে গেলেও মনে হয় কালো দাগ পড়েছে চোখের নিচে।

দেশীয় বিউটি ইন্ডাস্ট্রির একটি পরিচিত নাম আফরোজা পারভিন। প্রায় ১০ বছর তিনি কাজ করছেন এ মাধ্যমে। তিনি এসএমএ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ইন্টারন্যাশনাল মেকআপ আর্টিস্ট হিসেবে সার্টিফাইড। তিনি রেড বিউটি স্টুডিও ও স্যালুনের স্বত্বাধিকারী। সৌন্দর্য পরামর্শক হিসেবে কাজ করছেন ডিবিসি নিউজ ও কালারস এফএমে। তিনি ‘উজ্জ্বলা’রসহ প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক। সৌন্দর্য বিশেষজ্ঞ আফরোজা পারভিন চোখের নিচে কালো দাগ দূর করার দুটি উপায় জানিয়েছেন। চলুন জেনে নেয়া যাক সেগুলো-

উপাদান
১। আলু কুচি
২। শসা কুচি

তৈরি ও ব্যবহার পদ্ধতি
আলু ও শসা ধুয়ে কুচি করে নিন। এতে থাকা পানিটা ফেলবেন না। একটি পাত্রের মধ্যে দুই চা চামচ আলু ও দুই চা চামচ শসা কুচি নিন। এবার উপাদানগুলো ভালোভাবে মেশান। প্যাকটি গোল করে চোখের পাতার ওপরে দিয়ে রাখুন। এটি চোখে ২০ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। কিছুদিন ব্যবহারেই সুফল পাবেন।

এ জাতীয় আরো সংবাদ