1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

বাকি গার্মেন্টসও খুলে দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৩ মে, ২০২০
  • ৫৩৮ বার

স্বাস্থ্যবিধি মেনেই তৈরি পোশাক কারখানা খুলে দেওয়া হয়েছে। যেগুলো বাকি আছে সেগুলোও ধীরে ধীরে খুলে দেওয়া হবে। আজ রোববার দুপুরে দেশের করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের এক সভায় এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আমরা প্রতিটি কারখানা মনিটর করছি। মালিকরা শ্রমিকদের পরিবহন ব্যবস্থা, থাকা-খাওয়া ও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার দায়িত্ব নিয়েছেন।

সভায় পোশাক শিল্পের বিভিন্ন প্রতিনিধি ছাড়াও বেশ কয়েকজন গার্মেন্টস মালিক উপস্থিত ছিলেন। তাদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে সংক্রমণের যে পরিস্থিতি তাতে সেটোকে ভালো বলতে পারছি না। আপনাদের ওপর অনেক কিছু নির্ভর করছে। যদি সতর্ক না থাকেন তাহলে হাসপাতালেও জায়গা পাওয়া যাবে না। কারখানার অভ্যন্তরে যেন শতভাগ স্বাস্থ্যবিধি মানা হয় সেদিকে আপনারা খেয়াল রাখবেন। যদি কোনো কারখানায় বেশি শ্রমিক আক্রান্ত হয়ে পড়ে তাহলে আমরা সেটা কিছুদিনের জন্য বন্ধ করে দেব।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, সন্দেহ হলেই শ্রমিকদের নমুনা পরীক্ষা করতে হবে। পরিবহনের মাধ্যমে ভাইরাস বেশি ছড়ায়, তাই তাদের জন্য ভালো পরিবহনের ব্যবস্থা করবেন। শ্রমিকদের খাওয়া-দাওয়ার দিকেও বিশেষ নজর দিতে হবে।

এ জাতীয় আরো সংবাদ