1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য! ‘সাব -রেজিস্ট্রার কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা’ শিরোনামে স্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা সিরাজদিখানে রাজনৈতিক কোন্দলে বিজয় দিবসের শ্রদ্ধা নিবেদনে অনিহা ছাত্রলীগের!

বিনামূল্যে ইন্টারনেট দেবে ফেসবুক

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১০ মে, ২০২০
  • ৬৫০ বার

নতুন একটি অ্যাপ্লিকেশনের পরীক্ষা করছে ফেসবুক। যার মাধ্যমে উন্নয়নশীল দেশগুলোতে বিনামূল্যে ইন্টারনেট সেবা দেওয়া হবে।

ডিসকভার নামের এই অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের বিভিন্ন অপারেটরদের বিনামূল্যের ব্রাউজিং ডেটাকে কাজে লাগাবে।

ফেসবুক জানিয়েছে, পেরুতে এই অ্যাপের পরীক্ষা শুরু করা হয়েছে। ভবিষ্যতে থাইল্যান্ড, ফিলিপাইন, ইরাক এবং অন্যান্য উন্নয়নশীল দেশে এই অ্যাপ উন্মুক্ত করা হবে।

ফেসবুক বলছে, ব্যবহারকারীরা যদি তাদের সব তথ্য মোবাইল অপারেটরদের কাছে দেন তাহলে তারা প্রতিদিন বিনামূল্যে ইন্টারনেট ডেটা পেয়ে যাবেন। যখনই ব্যবহারকারীরা নিজের সিমে বিনামূল্যে ডেটা পেতে শুরু করবেন তখনই তাদের কাছে একটি নোটিফিকেশন আসবে।

তবে ডিসকভার অ্যাপ্লিকেশন কেবলমাত্র কম ব্যান্ডউইথ প্রদান করতে সক্ষম। ফলে ব্যবহারকারীরা কেবলমাত্র ওয়েবসাইট দেখতে পারবেন। তারা অডিও-ভিডিও জাতীয় অন্যান্য মিডিয়া যেগুলোতে ডেটা অনেক বেশি ব্যবহার হয় সেগুলো ব্যবহার করতে পারবেন না।

ফেসবুক আরো জানিয়েছে, ডিসকভার অ্যাপ্লিকেশন ব্যবহার করতে ফেসবুক অ্যাকাউন্ট থাকার কোনো প্রয়োজন নেই। এছাড়াও এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীর ইন্টারনেট ব্রাউজিং ডেটা সেভ করে রাখবে না, ফলে সিকিউরিটির কোন সমস্যা নেই।

এ জাতীয় আরো সংবাদ