1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

গভর্নরের মেয়াদ দুই বছর বাড়ছে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১১ মে, ২০২০
  • ৫১১ বার

বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদে ফজলে কবিরের মেয়াদ দুই বছর বাড়িয়ে প্রজ্ঞাপন জারির প্রস্তুতি নিচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়। শিগগিরই এ প্রজ্ঞাপন জারি করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

আগামী ৩ জুলাই ফজলে কবিরের বয়স ৬৫ বছর পূর্ণ হবে। ওই দিন পর্যন্তই গভর্নর পদে দায়িত্ব পেয়েছেন তিনি। এখন বয়সসীমা ৬৭ করে গভর্নর পদে ফজলে কবিরের মেয়াদ দুই বছর বাড়ানো হচ্ছে। সে হিসেবে গভর্নর পদে ফজলে কবিরকে ২০২২ সালের ৩ জুলাই পর্যন্ত দায়িত্ব দিতে যাচ্ছে সরকার।

করোনা তান্ডবে মুখথুবড়ে পড়েছে দেশের অর্থনীতি। দেশের প্রতিটি খাতেই নেমে এসেছে দূর্যোগ। এ পরিস্থিতিতে অর্থনীতিকে টেনে তুলতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে সরকার। সরকার ঘোষিত প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নের দায়িত্ব পড়েছে কেন্দ্রীয় ব্যাংকের উপর। এজন্যই দুর্যোগকালীন এ সময়ে গভর্নর পদে নতুন কাউকে না দিয়ে ফজলে কবিরের মেয়াদ বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

রিজার্ভ চুরির ঘটনায় ২০১৬ সালের ১৫ মার্চ পদত্যাগে বাধ্য হন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। ওইদিনই গভর্নর পদে চার বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পান অর্থমন্ত্রণালয়ের সাবেক সচিব ফজলে কবির। পরে ২০ মার্চ বাংলাদেশ ব্যাংকের ১১তম গভর্নর হিসেবে যোগ দেন তিনি। সে হিসেবে চলতি বছরের ২০ মার্চ চার বছরের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে তার আগেই ১৬ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করে ফজলে কবিরের মেয়াদ ৬৫ বছর পূর্ণ হওয়া পর্যন্ত বাড়নো হয়। এবার বয়সসীমা বাড়িয়ে আরো দুই বছরের জন্য ফজলে কবিরকে গভর্নর হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ