1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩২ অপরাহ্ন
শিরোনাম:
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৫৮৫ প্রাণ অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোচনা সভা সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

পরকীয়া প্রেম থেকে নিজেকে দাম্পত্য জীবনে ফেরাতে যা করবেন

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৯৯৪ বার

সুখী দাম্পত্য জীবন থাকা সত্ত্বেও অনেকে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে যান। এতে জীবনযাপনে জটিলতা যেমন বাড়ে, মানসিকভাবেও শান্তিতে থাকা যায় না।

জীবনসঙ্গীর সঙ্গে খারাপ গেলেও তালে ঠকানোর অপরাধে গ্লানি ভর করে মনে। এই পরিস্থিতি থেকে বের হয়ে আসা অনেকের জন্য কঠিন হয়ে পড়ে। অনেক সময় বেশি জড়িয়ে গিয়ে পারিবারিক সহিংসতা কিংবা অপরাধও ঘটিয়ে ফেলে।

তবে শুরুতে চেষ্টা করলেই দাম্পত্য জীবনে ফিরে আসতে পারবেন আপনি। নিজের জীবনেও অশান্তি সৃষ্টি হবে না। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে কিছু পরা পরামর্শ জেনে নিই।

১. জেনে রাখুন কোনও সম্পর্কই পরিপূর্ণ হয় না। দুইজন মানুষের মধ্যে কিছু সমস্যা, মনোমালিন্য থাকবেই। ছোটখাটো এই সব সমস্যা থেকেই অনেক সময় অন্য সম্পর্কে জড়িয়ে পড়ে মানুষ। জীবনে তৃতীয় ব্যক্তি প্রবেশের কারণটা আগে খুঁজে বের করুন। কেন আপনি অন্য কারোর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন, সেই কারণটাই আপনাকে খুঁজে বের করতে হবে। এরপর সেটার সমাধানের প্রতি মনোযোগী হতে হবে।

২. জীবনের এই কঠিন সময়ে আপনার গোপন সম্পর্কের কথা কি জীবনসঙ্গীকে বলা উচিত? এই বিষয়ে আপনাকেই সিদ্ধান্ত নিতে হবে। আপনি যদি আপনার বিবাহিত সম্পর্ককে টিকিয়ে রাখতে চান, তাহলে সব কথা এখনই খুলে বলবেন কিনা, তা ভালো করে ভেবে নিন। অবশ্যই সম্পর্কে সত্‍ থাকা জরুরি। এখন আপনার জীবনসঙ্গী অন্য কারও কাছ থেকে সত্যিটা জানলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। সত্যিই যদি পরকীয়া থেকে বের হয়ে আসতে চান, এ ক্ষেত্রে জীবনসঙ্গীর সহায়তাই আপনার বেশি দরকার হবে।

৩. বিয়ে বহির্ভূত সম্পর্ক একবার যখন ভাঙবেন বলে ঠিক করেছেন, তখন যতই কষ্ট হোক, সেই সম্পর্কে আর ফিরে যাবেন না। মানসিকভাবে শক্ত থাকতে হবে। তাকে সব কথা খুলে বলে সব রকম যোগাযোগ বন্ধ করে দিন। যোগাযোগ চলতে থাকলে কোনও দিন এই সম্পর্ক থেকে বেরোতে পারবেন না।

এ জাতীয় আরো সংবাদ