1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে সাবেক ছাত্রলীগ ফোরাম! সিরাজদিখানে হামলার ঘটনায় মামলা, সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রান নাশের হুমকি! মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি বহাল সিরাজদিখানে খালেদা জিয়া ও আব্দুল হাইয়ের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত সিরাজদিখানে জুয়া খেলতে বাঁধা দেয়ায় বৃদ্ধের মাথায় কোপ ও মারধর! উন্নত চিকিৎসায় ঢাকায় প্রেরণ। ইউনিয়ন বিএনপির সভাপতির প্রথম মৃত্যু বার্ষিকীর স্মরণসভায় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সিরাজদিখানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সজিব ওয়াজিদ জয়ের জন্মদিন পালন সিরাজদিখানে স্বর্ণের দোকানে চুরির অভিযোগ! সাশ্রয়ী হওয়ার পাশাপাশি খাদ্য উৎপাদনে জোর প্রধানমন্ত্রীর সিরাজদিখানে জাল দলিল করে ভাইয়ের সম্পত্তি বোনের বিক্রি, ফেরৎ চাওয়ায় মারধর!

‘অনিয়ম বন্ধ করতে হবে’ বললেন ওবায়দুল কাদের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ৪৬২ বার

দেশে অবকাঠামো উন্নয়ন অনেক হয়েছে তবুও এখনও সড়কে শৃঙ্খলা ফিরে আসেনি। এ নিয়ে অনেক অভিযোগ রয়েছে। সর্ষের মধ্যে ভূত অবশ্যই তাড়াতে হবে বলেও হুঁশিয়ারি করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, দুর্নীতি থেকে বেরিয়ে না আসলে এ প্রতিষ্ঠান টিকিয়ে রাখা কঠিন হবে। অনিয়ম বন্ধ করতে হবে। সতর্ক বা সংশোধন না হলে কাউকে ছাড় দেয়া হবে না বলেও জানান মন্ত্রী। তিনি এ বিষয়ে বিআরটিএকেও সতর্ক করেন।

সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন। এসময় সড়ক ও সেতু উন্নয়নে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিতে বরাদ্দ দিলেও সড়কে শৃঙ্খলা না ফিরায় ওবায়দুল কাদের ক্ষোভ প্রকাশ করেন। তিনি সড়ক নির্মাণ কাজের গুনগত মান নিয়েও প্রশ্ন তোলেন।

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সড়ক পরিবহন আইন বাস্তবায়নে নিজ নিজ স্বার্থে পরিবহন মালিক ও শ্রমিকদের আহ্বান জানান মন্ত্রী। পরে, চট্টগ্রামের মেট্রোরেল স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সম্ভাব্যতা যাচাইয়ের পাশাপাশি অর্থায়নের বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় ইআরডি’র মাধ্যমে চেষ্টা অব্যাহত রেখেছে।

চট্টগ্রাম ও পার্বত্য এলাকায় পাহাড়ি ঢলের আশংকা থাকায় আগে থেকেই প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার বন্যাদুর্গত মানুষের পাশে আছে এবং সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরাও মানবিক সহায়তা নিয়ে তাদের পাশে আছে।

সরকার কক্সবাজার থেকে ইনানী পর্যন্ত মেরিন ড্রাইভ ৩২ ফুট প্রশস্তকরণের উদ্যোগ নিয়েছে। এ প্রকল্পের প্রস্তুতি দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। কর্ণফুলী টানেল সম্প্রসারণের বিষয়ে তিনি বলেন, এই টানেলের কাজ শেষ হলে বন্দরনগরীর উন্নয়ন চিত্র বদলে যাবে। টানেলের দুটো টিউবের একটির খনন কাজ প্রায় ৯০ ভাগ শেষ হয়েছে বলেও জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের সড়কের সাথে সংশ্লিষ্ট সকলকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবং মানুষকে স্বস্তি দিতে অবিরাম বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত সড়ক সাথে সাথে মেরামত করার আহবান জানান।

এ জাতীয় আরো সংবাদ