1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:২৭ অপরাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

যুগ্ম সচিব হলেন অর্থনৈতিক ক্যাডারের ১৪৪ কর্মকর্তা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৪ বার

অর্থনৈতিক ক্যাডার থেকে প্রশাসন ক্যাডারে একীভূত হওয়া ১৪৪ জন কর্মকর্তাকে যুগ্মসচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ পদোন্নতির আদেশ জারি করে। পদোন্নতিপ্রাপ্তদের অনলাইনে যোগদান করতে হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

এর আগে গতকাল মঙ্গলবার অর্থনৈতিক ক্যাডার থেকে প্রশাসন ক্যাডারে একীভূত হওয়া ২২০ জন কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছিল মন্ত্রণালয়। তাদেরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। এ ২২০ জন ওএসডি উপসচিবদের মধ্য থেকে ১৩৪ জনকে যুগ্মসচিব করা হলো। আগেই ইকনোমিক ক্যাডার থেকে ২৫ শতাংশ কোটায় উপসচিব হওয়া ১০ জন কর্মকর্তাকেও যুগ্মসচিব পদে পদোন্নতি দেয়া হয়েছে।

পদোন্নতি পাওয়া এসব কর্মকর্তারা পদোন্নতি বা জ্যেষ্ঠতা কার্যকরের ক্ষেত্রে প্রজ্ঞাপন জারির আগে কোন আর্থিক সুবিধাদি পবেন না। তবে ইতোমধ্যে প্রাপ্ত সুবিধাদি বহাল থাকবে বলে আদশে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসের অর্থনৈতিক ক্যাডারকে প্রশাসন ক্যাডারে একীভূত করে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

যুগ্ম সচিবের নিয়মিত পদ ৪১১টি হলেও এখন যুগ্মসচিবের সংখ্যা ৮৭৪ জন বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা যায়।

এ জাতীয় আরো সংবাদ