1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে চাপাতির ভয় দেখিয়ে মোবাইল ছিনতাই, ছাত্রলীগ সভাপতির ভাইসহ গ্রেফতার-৪ সিরাজদিখানে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে মারামারি,ছবি তোলায় দুই সাংবাদিকে পিটিয়ে আহত! সিরাজদিখান প্রেসক্লাবের দুই বছর মেয়াদে নির্বাচন সম্পন্ন সভাপতি মোক্তার সম্পাদক মাসুদ! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি প্রিয়াঙ্কা গান্ধী বহু নাটকীয়তার পর বিরোধী দল হওয়ার সিদ্ধান্ত পিটিআইয়ের শান্তর বেতন ৯ লাখ, দেখে নিন কার কত নির্বাচনের পরেই সংসার ভাঙল মাহির কেউ যেন দেশকে পেছনে ঠেলে দিতে না পারে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী বাসচাপায় প্রাণ গেল মা‌-ছেলের নয় দিনে এ‌ল ৭ হাজার কোটি টাকার রেমিট্যান্স

ঢাবির ভর্তি পরীক্ষা হবে ১০০ নম্বরের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২১ অক্টোবর, ২০২০
  • ৫১৪ বার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ সেশনের সম্মান প্রথম বর্ষ পরীক্ষায় লিখিত পরীক্ষার নম্বর বৃদ্ধি, এমসিকিউও উচ্চ মাধ্যমিকের নম্বর কমানো এবং বিভাগভিত্তিক পরীক্ষা কেন্দ্র করাসহ বড় পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোর ডিনদের নিয়ে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার বিশেষ সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

সভাসূত্রে জানা যায়, প্রতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২০০ নম্বর হলেও এবার পূর্ণমান থাকবে ১০০। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক থেকে রেজাল্টের ওপর ৮০ নম্বর থাকলেও সেটি কমিয়ে ২০ নম্বর করা হয়েছে। আর এমসিকিউ নম্বর ৭৫ থেকে ৩০ করা হয়েছে। এছাড়া, লিখিত পরীক্ষার নম্বর থাকবে ৫০। সবমিলিয়ে ১০০ নম্বরের ওপর ভর্তিচ্ছুদের মেধাক্রম তৈরি করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল গণমাধ্যমকে বলেন, করোনার কারণে এবার পরীক্ষা কেন্দ্র বিভাগভিত্তিক করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেক্ষেত্রে বিভাগের বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে কথা বলে ভেন্যু ও সংশ্লিষ্ট শিক্ষকদের মাধ্যমে পরীক্ষা নেবো।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, করোনা মহামারিসহ সব দিক বিবেচনায় নিয়ে ডিনরা একমত হয়েছেন যে, ভর্তি পরীক্ষার কোনো বিকল্প নেই। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আমরা লিখিত পরীক্ষার ওপর বেশি গুরুত্ব দেবো।

এ জাতীয় আরো সংবাদ