1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ : কমিটির সভাপতি গ্রেপ্তার

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ৩১৪ বার

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় দায়িত্ব অবহেলার অভিযোগে মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুরকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে তল্লা রেললাইন এলাকায় তার বাড়ির সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সিআইডি নারায়ণগঞ্জ অফিসের বিশেষ পুলিশ সুপার মো. নাসির উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের করা মামলায় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুরকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে সিআইডির হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। তদন্তে তার বিরুদ্ধে গাফিলতি ও অবহেলার সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে।

এর আগে আবদুল গফুরকে বিভিন্ন সময় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাকে নজরদারিতে রাখা হয়েছিল বলেও জানান সিআইডি নারায়ণগঞ্জ অফিসের বিশেষ পুলিশ সুপার মো. নাসির উদ্দিন আহমেদ।

তিনি আরও বলেন, এ পর্যন্ত এই মামলায় তিতাস গ্যাস, ডিপিডিসি ও স্থানীয় ইলেকট্রিক মিস্ত্রিসহ মোট ১২ জনকে আটক করা হয়। তদন্তে যাদের বিরুদ্ধে তথ্য প্রমাণ ও সংশ্লিষ্টতা পাওয়া যাবে, তাদের আইনের আওতায় আনা হবে। আগামী এক সপ্তাহের মধ্যে ওই মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা সম্ভব হবে।

গত ৪ সেপ্টেম্বর রাতে শহরের পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৩৪ জনের মৃত্যু হয়েছে। ওই বিস্ফোরণের ঘটনায় ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবির বাদী হয়ে তিতাস গ্যাস, ডিপিডিসি ও মসজিদ কমিটিসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে অবহেলাজনিত অপরাধে মামলা করেন। পরবর্তী সময়ে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়।

এ জাতীয় আরো সংবাদ