1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

আর্জেন্টিনার সাবেক কোচ সাবেলা আর নেই

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ৪৭৩ বার

ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন আর্জেন্টিনার সাবেক কোচ আলেসান্দ্রো সাবেলা। ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনাকে রানার্সআপ ট্রফি এনে দেওয়ার কৃতিত্ব রয়েছে তার। ২০১১ সালে আর্জেন্টিনাকে নিয়ে ফিফা প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশেও এসেছিলেন সাবেলা।

মঙ্গলবার রাতে তার মৃত্যু হয়েছে। ৬৬ বছর বয়সী সাবেলার মৃত্যুর খবর প্রকাশ করেছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

দেশটির রাজধানী বুয়েনস আইরেস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেলা। হার্ট, কিডনি ও শ্বাস-প্রশ্বাসের নানা সমস্যায় ভুগছিলেন তিনি। দুই সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন।

আলেসান্দ্রো সাবেলা ২০১১ সালে দায়িত্ব নিয়ে তিন বছর আর্জেন্টিনা কোচের পদে ছিলেন। তার অধীনেই ২০১৪ বিশ্বকাপের ফাইনাল খেলে লিওনেল মেসির দল। ফাইনালে অবশ্য জার্মানির কাছে ১-০ গোলে হেরেছিল সাবেলার আর্জেন্টিনা। ওই ম্যাচের পর কোচের পদ থেকে সরে দাঁড়ান তিনি।

ফুটবল ক্যারিয়ারে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ১৯৮৩-৮৪ সময়ে ৮টি ম্যাচ খেলেছেন এই মিডফিল্ডার। তার কোচিংয়ে আর্জেন্টিনা ৪০টি ম্যাচ খেলে জিতেছে ২৫টি। ১০টি ড্র আর ৫টি হার।

২০০৯ সালে প্রথমবারের মতো প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়ে আর্জেন্টিনার ক্লাব এস্তাদিয়ান্তেসকে জিতিয়েছিলেন কোপা লিবার্তোদোরেস শিরোপা। পরের বছরই এস্তাদিয়ান্তেস জিতেছিল আর্জেন্টাইন লিগ শিরোপা।

দুই বছর পর পদত্যাগ করে আর্জেন্টিনার জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব নেন সাবেলা। তার পরামর্শে ওই সময়ে লিওনেল মেসিকে দলের অধিনায়ক করা হয়।

এ জাতীয় আরো সংবাদ