1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

সিনহা হত্যা মামলা: রিভিশন শুনানি আজ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ২৪০ বার

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার চলমান বিচারিক কার্যক্রমকে বেআইনী ও অবৈধ দাবি করে আসামি পক্ষের করা ফৌজদারী রিভিশন আবেদনের শুনানি আজ রোববার।

গত ১০ নভেম্বর (মঙ্গলবার) বাদি পক্ষের আইনজীবী অসুস্থতাজনিত কারণে সময়ের আবেদন করলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ঈসমাইল শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

ওই সময় মেজর সিনহা হত্যা মামলার বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তফা জানান, ‘মেজর সিনহা হত্যা মামলার বৈধতা চ্যালেঞ্জ করে মামলার প্রধান আসামি পুলিশের সাবেক পরিদর্শক লিয়াকতের পক্ষে দায়ের করা আবেদনের শুনানি ছিল। কিন্তু, তাদের আইনজীবী অসুস্থজনিত কারণে সময়ের আবেদন করলে আদালত ১৩ ডিসেম্বর (আজ) পরবর্তী দিন ধার্য করেন।’

তিনি আরও জানান, ‘উক্ত আবেদনের কোন ভিত্তি নেই। আদালতকে বিভ্রান্ত করে মামলা ভিন্ন খাতে নেয়ার জন্য লিয়াকতের পক্ষে আবেদনটি করা হয়েছে। আগামী ধার্য তারিখে শুনানি হলে অবশ্যই আমরা জিতব।’

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর সিনহা হত্যা মামলায় অভিযুক্ত প্রধান আসামি পুলিশের বহিষ্কৃত পরিদর্শক লিয়াকত আলীর পক্ষে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে একটি রিভিশন আবেদন করেন ঢাকা থেকে আগত আইনজীবী অ্যাডভোকেট মো. মাসুদ সালাউদ্দিন।

ওইদিন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ঈসমাইলের আদালতে দাখিলকৃত আবেদনের প্রাথমিক শুনানি হয়। শুনানি শেষে বিচারক রিভিশন মামলাটি (নং ১৮৯/২০২০) আমলে নিয়ে পূর্ণাঙ্গ শুনানি ও আদেশের জন্য ২০ অক্টোবর দিন ধার্য করেন। কিন্তু, ওইদিনও শুনানি না হওয়ায় ১০ নভেম্বর ধার্যের দিন ছিল। সেদিনও বাদি পক্ষের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে শুনানি পিছিয়ে আজকের এ দিন ধার্য করা হয়।

এ জাতীয় আরো সংবাদ