1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

ঢাকার সিনেমায় শাকিব খান নির্ভরতা কমাতে হবে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৪৮৫ বার

বাংলাদেশে বেশ কয়েকটি সিনেমা যৌথ প্রযোজনা করেছে পশ্চিমবঙ্গের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ। নিয়মিত বাংলাদেশে ছবি প্রযোজনার পরিকল্পনাও ছিল এই প্রযোজনা প্রতিষ্ঠানের। কিন্তু যৌথ প্রযোজনার ছবি নির্মাণের সময় নানামুখী বাঁধার সম্মুখীন হওয়ায় আর কোনো সিনেমা প্রযোজনা করছে না প্রতিষ্ঠানটি।

এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকা বলেন, বাংলাদেশে যৌথ প্রযোজনার চলচ্চিত্রের বাজার আছে। কিন্তু ছবি মুক্তি দিতে যে ধরনের বাঁধার সম্মুখীন হতে হয় তাতে ছবি নির্মাণ করা কারও পক্ষে সম্ভব না। অসৎ লোকের আখড়া ওখানে। সিনেমার অবস্থা যা হোক, কমিশন না দিলে ছবি চালানো যায় না। ওখানের কেউ প্রযোজকের দিকে তাকায় না। নিজের পকেট ভরতে ব্যস্ত।

বাংলাদেশের চলচ্চিত্রকর্মীদের মাঝে অভ্যন্তরীণ কোন্দল নিয়েও কথা বলেন তিনি। ধানুকা মনে করেন, অভ্যন্তরীণ কোন্দল ঢাকাই সিনেমাকে কেবল পেছনের দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন, ঢাকায় কাজ করে সেখানকার চলচ্চিত্রের মানুষের সাথে মিশেছি। তাদের নিজেদের মধ্যে একতা নেই। সবসময় একে অন্যের পেছনে লেগে থাকে। এটা একটি ইন্ডাস্ট্রির জন্য খুব খারাপ।

এছাড়া ঢাকাই সিনেমায় শাকিব খান নির্ভরতা কমাতে হবে- এমনটা মনে করেন পশ্চিমবঙ্গের এই প্রযোজক। ধানুকা বলেন, বাংলাদেশে শুধু একটাই নায়ক। ওখানে আরও পাঁচ জোড়া নায়ক-নায়িকা উঠে আসা দরকার। কিন্তু আসছে না। যার কারণে ইন্ডাস্ট্রি ধুঁকছে। এভাবে চললে ঢাকার সিনেমা ইন্ডাস্ট্রি কখনও দাঁড়াতে পারবে না।

বাংলাদেশে ২০২১ সাল থেকে হিন্দি সিনেমা আমদানির প্রক্রিয়া চলছে। অশোক ধানুকার মতে, শাকিব খানের বাজারে হিন্দি সিনেমা বিশেষ সুবিধা করতে পারবে না। শাকিব খানের পাশাপাশি আরও কয়েকজন নায়ক দাঁড়িয়ে গেলে হিন্দি সিনেমা কোনঠাসা হয়ে পড়বে।

এ জাতীয় আরো সংবাদ