1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

১২ হাজার পোশাক শ্রমিক নেবে জর্ডান

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৩৭১ বার

বাংলাদেশ থেকে তৈরি পোশাক কারখানার জন্য ১২ হাজার দক্ষ শ্রমিক নেবে জর্ডানের একটি কোম্পানি। মঙ্গলবার এক বিবৃতিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান।

তিনি বলেন, আমি আপনাদের একটি সুখবর দিতে চাই। এক বছরে বাংলাদেশ থেকে ১২ হাজার দক্ষ শ্রমিক নেবে জর্ডানের তৈরি পোশাক খাত।

নতুন নিয়োগ প্রক্রিয়া সরকারি মাধ্যমে হবে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এই নিয়োগ প্রক্রিয়া শুধু বোয়েসেলের মাধ্যমে সম্পন্ন হবে। কিছুদিনের মধ্যে নিয়োগকর্তা এবং তার দল বাংলাদেশ সফরে আসবেন।

মধ্যপ্রাচ্যের দেশ জর্ডানে ৭০ হাজারের মতো বাংলাদেশি শ্রমিক রয়েছে, যার ৪৫ হাজারই পোশাক কারখানায় কাজ করেন বলে জর্ডানে বাংলাদেশ দূতাবাসের তথ্য।

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) রাষ্ট্রীয় মালিকানাধীন একমাত্র জনশক্তি রপ্তানিকারক কোম্পানি।

জর্ডানের সর্ববৃহৎ পোশাক কারখানা ক্লাসিক ফ্যাশনস এপ্যারেলস লিমিটেডে প্রায় ১৫ হাজার দক্ষ বাংলাদেশি পোশাক শ্রমিক কর্মরত রয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ