1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৫৮৫ প্রাণ অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোচনা সভা সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন শুরু ২৬ জানুয়ারি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৩১১ বার

চলতি মাসের ২১ থেকে ২৫ তারিখের মধ্যে দেশে করোনাভাইরাসের টিকা আসবে। ২৬ জানুয়ারি থেকে টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন শুরু হবে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে জাতীয়ভাবে টিকা দেওয়া শুরু হবে। আজ সোমবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি জানান, নিববন্ধন করেই টিকা নিতে হবে। নিবন্ধনের পর আবেদনকারীকে স্থান ও সময় বলে দেওয়া হবে। পর্যায়ক্রমে সাড়ে ৭ হাজার কেন্দ্র থেকে টিকা দেওয়া হবে।

তিনি জানান, প্রথম টিকা নেওয়ার মাঝে দুই মাসের বিরতির পর দ্বিতীয় টিকা দেওয়া হবে। এ জন্য প্রথম ধাপে আসা ৫০ লাখ টিকা ৫০ লাখ মানুষকে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

প্রথম ধাপে ৮০ বছরের বেশি বয়সী আর স্বাস্থ্যকর্মীরা টিকা পাবেন। পরের ধাপে ৭০ বছরের বেশি বয়সীরা পাবেন। টিকা দিতে সারা দেশে ৭ হাজার ৩৪৪টি টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে ছয়জন করে সদস্য থাকবেন।

এ জাতীয় আরো সংবাদ