1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:২১ অপরাহ্ন

বইমেলার তারিখ নির্ধারণ আজ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ২৭৭ বার

অমর একুশে গ্রন্থমেলা কবে হতে পারে, সে বিষয়ে আলোচনা করতে বিশেষ সভা ডাকা হয়েছে আজ।

রোববারের (১৭ জানুয়ারি) বিশেষ এই বৈঠকে নির্ধারণ করা হবে সম্ভাব্য তারিখ।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসান জানান, অমর একুশে বইমেলা-২০২১ সংক্রান্ত মতবিনিময় সভা আজ বেলা সাড়ে ১১টায় বাংলা একাডেমির শহীদ মুনীর চৌধুরী সভাকক্ষে অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

একাডেমি সূত্রে জানা গেছে, সংস্কৃতি মন্ত্রণালয়, আয়োজক এবং প্রকাশকরা মিলে এই সভার আয়োজন করেছে। করোনা পরিস্থিতিতে ঐতিহ্যবাহী এই আয়োজনের বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় তাদের পরামর্শ দিয়েছে। সামনে করণীয় বিষয়ে আরও সুনির্দিষ্টভাবে আজকের সভায় জানা যাবে।

এর আগে, গত ১০ জানুয়ারি বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজি বলেন, ‘সংস্কৃতি মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, এই পরিস্থিতিতে ফেব্রুয়ারিতে শারীরিক উপস্থিতিতে বইমেলার আয়োজন সম্ভব নয়। ফলে যথানিয়মে এবছর ফেব্রুয়ারিতে মেলার পর্দা উঠছে না।’ ভার্চুয়াল মেলার প্রস্তাবনা রয়েছে বাংলা একাডেমির।

তবে গত ১৩ ডিসেম্বর বাংলা একাডেমির মহাপরিচালকের সঙ্গে বৈঠকে বসেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রয় সমিতির নেতারা। সেখানে সিদ্ধান্ত হয়, ভার্চুয়াল নয়, প্রতিবারের মতো স্টল বসিয়েই আয়োজিত হবে এবারের বই মেলা। শুধু বইমেলা শুরুর তারিখ পিছিয়ে যাবে।

এ জাতীয় আরো সংবাদ