1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

সামরিক বাহিনী থেকেও সম্মানজনক বিদায় পাচ্ছেন না ট্রাম্প

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৫০৫ বার

বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সম্মানজনক বিদায় জানাতে সম্মতি দেয়নি মার্কিন সামরিক বাহিনী। ট্রাম্পের এ ধরনের প্রস্তাবে কোনো সাড়া দেয়নি দেশটির সামরিক বাহিনী।

সিএনএনের খবরে জানা যায়, ট্রাম্প চেয়েছিলেন বাইডেনের শপথের কিছুক্ষণ আগে তাকে যেন সামরিক বাহিনী মহড়ার মাধ্যমে সম্মানজনক বিদায় দেয়, যেখানে তার হাজার হাজার সমর্থক উপস্থিত থাকবে। কিন্তু প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের দুইজন কর্মকর্তা সিএনএনকে জানিয়েছেন- পেন্টাগন এ ধরনের আয়োজনে অংশ নেবে না।

এদিকে বাইডেনের শপথকে ঘিরে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির আইনসভা ভবনের বাইরে ট্রাম্প সমর্থকদের সশস্ত্র অবস্থান নেওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়াও নতুন প্রেসিডেন্ট বাইডেনের শপথ গ্রহণ বিঘ্নিত করতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে অবস্থান নিয়েছে সশস্ত্র বিক্ষোভকারীরা।

ওহাইয়ো, মিশিগান, টেক্সাসসহ একাধিক অঙ্গরাজ্যের আইনসভার বাইরে অবস্থান নিয়েছে সশস্ত্র বিক্ষোভকারীরা। বিপরীতে বিক্ষোভকারীদের হটাতে এখনও কোন পদক্ষেপ নেয়নি মার্কিন আইনশৃঙ্খলা বাহিনী। তবে বন্ধ করে দেওয়া হয়েছে রাজধানীর গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্রসহ, একাধিক প্রতিষ্ঠান ও স্থাপনা। ওয়াশিংটন ডিসিতে প্রতিটি যানবাহনে চলছে তল্লাশি। রাজধানীর পার্শ্ববর্তী রাজ্যগুলোতে জরুরী অবস্থা জারি করা হয়েছে।

আগামী ২০ জানুয়ারি জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রজুড়ে কড়া সতর্কতা নেওয়া হয়েছে। দেশটির ৫০টি রাজ্যের রাজধানীতে ট্রাম্প সমর্থকদের সশস্ত্র বিক্ষোভ হওয়ার শঙ্কায় মোতায়েন করা হয়েছে বাড়তি নিরাপত্তা রক্ষী।

এ জাতীয় আরো সংবাদ