1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:

ঈদে পোশাক শ্রমিকদের ছুটি তিন দিন

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৩ মে, ২০২১
  • ৪২৮ বার

আসন্ন ঈদুল ফিতরে দেশের তৈরি পোশাক ও বস্ত্র খাতের কারখানা শ্রমিকদের ছুটি তিন দিন রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (৩ মে) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, এবার ঈদে পোশাক শ্রমিকদের তিন দিনের বেশি ছুটি দেওয়া যাবে না। ঈদুল ফিতর ১৪ মে (শুক্রবার) হতে পারে। সে হিসেবে ঈদের ছুটি তিন দিনের মধ্যে দুদিন পড়েছে শুক্র ও শনিবার।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, করোনা মহামারির বিস্তার ঠেকাতে চলমান বিধিনিষেধ আরেক দফা বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে। গত ৫ এপ্রিল থেকে এ বিধিনিষেধ কয়েক দফায় ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছিল।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ৬ মে থেকে আন্তঃজেলা গণপরিবহন চলবে। তবে চলবে না দূরপাল্লার বাস। লঞ্চ এবং ট্রেন চলাচলও বন্ধ থাকবে। অর্থাৎ ঢাকার বাস ঢাকায় আর গাজীপুরের বাস গাজীপুরে, এভাবেই চলাচল করতে হবে। অন্য জেলায় যেতে পারবে না। গণপরিবহনে অর্ধেক আসন খালি রাখতে হবে।

লঞ্চ এবং ট্রেন চলাচল বন্ধই থাকবে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ সিদ্ধান্ত আগামী ১৬ মে পর্যন্ত কার্যকর থাকবে। আজ থেকে মার্কেটে পুলিশ ও স্থানীয় প্রশাসন অভিযান চালাবে। মাস্ক না পরলে, স্বাস্থ্যবিধি না মানা হলে মার্কেট বন্ধ করে দেওয়া হবে।

এ বিষয়ে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান ঢাকা পোস্টকে বলেন, তিন দিন ছুটির কথা শুনেছি। আমরা চেষ্টা করবো তিনদিন ছুটি দেওয়ার।

এ জাতীয় আরো সংবাদ