1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন এর বিভিন্ন কর্মসূচী গ্রহণ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ১৬০ বার

অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের কার্যকরী পরিষদের এক সভায় বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় মানবিক সহযোগিতা, কমিউনিটি ডায়ালগ, মিডিয়া কর্মশালা, অভিষেক সন্ধ্যা, জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপনসহ নানা কর্মসূচী পালনের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যের লকডাউন শিথিলের প্রথম দিনে স্থানীয় সময় ১১ অক্টোবর (সোমবার) সন্ধ্যায় সিডনির লাকেবাস্থ এক রেস্তরাঁয় কার্যকরী পরিষদের এই সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মোহাম্মাদ আবদুল মতিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদের উপস্থাপনায় কার্যকরী পরিষদের এই সভায় প্রথমে পবিত্র ক্বোরআন থেকে তেলোয়াত করেন সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আসলাম মোল্যা। করোনা মহামারির কারণে দীর্ঘ বিরতি পর স্বশরীরে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে সভার প্রথম পর্বে গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন কার্যকরী পরিষদের সদস্য আকিদুল ইসলাম, নাইম আবদুল্লাহ ও ডক্টর রতন কুন্ডু।
নৈশভোজের বিরতির পর কাউন্সিলের বিভিন্ন কর্মসূচী নিয়ে মতামত পেশ করেন, ডক্টর তারিকুল ইসলাম (সহ-সভাপতি) আতিকুর রহমান (যুগ্ম-সাধারণ সম্পাদক), দিলারা জাহান (কোষাধ্যক্ষ), হাজী মোহাম্মাদ দেলোয়ার হোসেন (প্রচার ও প্রকাশনা সম্পাদক), তাম্মি পারভেজ (সাংস্কৃতিক সম্পাদক), মোহাম্মাদ জিয়াউল কবির (মিডিয়া অ্যান্ড কমুনিকেশন সম্পাদক) ও কাউন্সিলের সদস্য ও দিনলিপি নিউজ ডটকমের চেয়ারম্যান এস এম দিদার হোসেন।

কার্যনির্বাহী পরিষদের সদস্যদের মতামতের ভিত্তিতে আগামী ১৯ ডিসেম্বর বাংলাদেশের মহান ‘বিজয় দিবস’ পালন, ২৬ জানুয়ারি ‘অস্ট্রেলিয়া দিবস’ ২০শে ফেব্রুয়ারি ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ এবং ২৬ মার্চ ‘মহান স্বাধীনতা দিবস’ পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। সিডনির সমসাময়িক বিষয় নিয়ে কমিউনিটি ডায়ালগ, মিডিয়া কর্মশালা, মতবিনিময় সভা, সেমিনার, বিভিন্ন দুর্যোগে মানবিক সহযোগিতায় অনবদ্য ভূমিকা পালন ও মানবতার পাশে দাঁড়াবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন।

এছাড়াও, কার্যনির্বাহী পরিষদের সভায় সম্প্রতি স্বপ্রণোদিত হয়ে মিডিয়ার বিরুদ্ধে নির্লজ্জ ও ঘৃণ্য অপপ্রচার চালানোর দায়ে সিডনির তথাকথিত পাঁচ ব্যক্তিকে বয়কট এবং ঘৃণ্য অপরাধের তীব্র নিন্দা জানানো হয়। এই পাঁচ ব্যক্তি মিডিয়ার কাছে নি:শর্ত ক্ষমা না চাওয়া পর্যন্ত সংগঠনের সদস্যরা তাদের কোনপ্রকার সংবাদ প্রকাশ করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ জাতীয় আরো সংবাদ