1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৬:১৯ অপরাহ্ন
শিরোনাম:
কোলা ইউনিয়ন পরিষদের ২০২২-২৩ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষনা সিরাজদিখানে পল্লী বিদ্যুতের মনগড়া বিদ্যুৎ বিলে দিশেহারা গ্রাহক ।। জনমনে অশান্তি! সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ

সিরাজদিখানে নৌকার মনোনয়ন চান দুই সহোদর!

মোহাম্মদ রোমান হাওলাদার
  • আপডেট টাইম : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ১১৮ বার

একই ইউনিয়নে আওয়ামী লীগের একাধিক প্রার্থী নৌকার মনোনয়ন চাইছেন এমন প্রার্থী প্রায় প্রতিটি ইউনিয়নেই রয়েছে। কিন্তু একই পরিবারের আপন দুই ভাই একত্রে নৌকার মনোনয়ন চাইছেন এমন প্রার্থী এ পর্যন্ত দেখা যায় নি। আপন দুই ভাই চেয়ারম্যান প্রার্থী হয়ে নৌকার মনোনয়ন চাইতে দেখা না গেলেও মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার একটি পরিবারের আপন দুই ভাইকে দলীয় মনোনয়ন চেয়েছেন। উপজেলার জৈনসার ইউনিয়নের খিলগাঁও গ্রামের মৃত ইয়াকুব সরদারের বড় ছেলে জৈনসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু এবং ছোট ছেলে জৈনসার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ লুৎফর রহমান ইউপি নির্বাচনে অংশ গ্রহণের লক্ষে নৌকার মনোনয়ন চাইছেন। দলীয় মনোনয়ন পাওয়ার লক্ষে সম্প্রতি তারা উভয়েই তাদের জীবন বৃত্তান্ত উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে জমা দিয়েছেন। স্থানীয়রা সূত্রে জানা যায়, রফিকুল ইসলাম দুদু জৈনসার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও তার ছোট ভাই মোঃ লুৎফর রহমান একই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী আরো দুইজন প্রার্থী থাকলেও আপন দুই ভাইয়ের নৌকার মনোনয়ন চাওয়া ও তাদের বিভিন্ন কার্যকলাপ নিয়ে স্থানীয়ভাবে আলোচনা ও সমালোচনার কমতি নেই। তারা উভয়ে আওয়ামী পন্থি হলেও বড় ভাই রফিকুল ইসলাম দুদু বিএনপির নেতাকর্মীদের ছায়াতলে রেখে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন এমন অভিযোগ তোলেন স্থানীয়রা। বিএনপি নেতাকর্মীদের প্রশ্রয়ের পাশাপাশি চিহ্নিত এক মাদক ব্যবসায়ীকেও ছায়াতলে রাখার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

গত ২৫ অক্টোবর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মহিউদ্দিন আহমেদ বরাবর রফিকুল ইসলাম দুদু ও তার ছোট ভাই মোঃ লুৎফর রহমান একত্রে জীবন বৃত্তান্ত জমা দেন৷ এসময় তাদের সাথে জৈনসার ইউনিয়ন যুবদলের সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন গোড়াপী ও চিহ্নিত মাদক ব্যবসায়ী শাকিল মৃধা সহ বেশ কয়েকজন বিএনপির নেতাকর্মীকে উপস্থিত থাকতে দেখা যায়। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে ১৬২ ক্যান বিয়ারসহ মাদক ব্যবসায়ী শাকিল মৃধাকে আটক করে তার বিরুদ্ধে মামলা দায়ের করে সিরাজদিখান থানা পুলিশ। জীবন বৃত্তান্ত জমা প্রদানের সময় তোলা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে রফিকুল ইসলাম দুদু ও তার ভাই মোঃ লুৎফর রহমানের সাথে বিএনপির নেতাকর্মীদের সংশ্লিষ্টতার বিষয়টি প্রকাশ্যে আসে। অন্যদিকে রফিকুল ইসলাম দুদুর নিকটতম আত্বীয়ের বিরুদ্ধে অন্যের সম্পত্তি ভুয়া সনদে আত্বসাতের অভিযোগ উঠে। যেটি বিভিন্ন পত্রিকার মাধ্যমে প্রকাশ পায়।

এ ব্যপারে জৈনসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম দুদু বলেন, একটা মানুষ ভালো হতে চাইলে তাকে সুযোগ দেওয়া উচিৎ। আগে ব্যবসা করতো তবে এখন করে না। তারা আমার সমর্থন করে তাই হয়তো সেখানে গিয়েছে। প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, দেলোয়ার হোসেন গোড়াপী সেখানে ছিলো। আমার ইউনিয়নের ৭-১০ আনা ভোট বিএনপির লোকজনই আমাকে দেয়। সে হিসেবে তারা আমার সমর্থনে সেখানে যেতেই পারে। এ সংক্রান্তে বড় ভাইয়ের বক্তব্য পাওয়া গেলেও ছোট ভাই মোঃ লুৎফর রহমানের মুঠোফোনে একাধিক বার ফোন করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ জাতীয় আরো সংবাদ