1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

বুধবার পর্যন্ত থেমে থেমে হবে বৃষ্টি, বাড়বে শীত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ১৪৪ বার

মাঘের ১০ দিন পেরোলেও সারা দেশে হচ্ছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বৃষ্টির ফলে তাপমাত্রা কমে গিয়ে সারা দেশে বাড়ছে শীত। এই বৃষ্টি আগামী বুধবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদেরা জানিয়েছেন, এরপর থেকে অবস্থার উন্নতি হতে পারে। বৃষ্টি কেটে গেলে আগামী বৃহস্পতিবার থেকে ফের রাতের তাপমাত্রা কমে শীত জেঁকে বসতে পারে দেশের বিভিন্ন অঞ্চলে।

সোমবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে জানানো হয়েছে, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত রয়েছে। যার কারণে দিনের তাপমাত্রা কিছুটা কমে গেছে। বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকা ও কুমারখালীতে। এ ছাড়া মোংলা ও গোপালগঞ্জে ৬ মিলিমিটার; মাদারীপুর, ফরিদপুরে ৫ মিলিমিটার; কুমিল্লা, চাঁদপুর, খুলনা ও মাইজদী কোটে ৪ মিলিমিটার; চুয়াডাঙ্গা ও ঈশ্বরদীতে ৩ মিলিমিটার; বরিশাল, পটুয়াখালী, সন্দ্বীপ ও নিকলীতে ২ মিলিমিটার এবং খেপুপাড়া, ভোলা, রাজশাহী, বগুড়া, তাড়াশ, শ্রীমঙ্গল, হাতিয়া ও রাঙামাটিতে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এ ছাড়া রংপুর, রাজারহাট, সিলেট, কক্সবাজার ও টাঙ্গাইলে সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান আজকের পত্রিকাকে বলেন, দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দেশের অন্যত্র সামান্য কমতে পারে। বুধবার থেকে আকাশের মেঘাচ্ছন্ন ভাব কেটে যাবে। এতে বৃষ্টিপাতের প্রবণতা কমে আগামী দুদিন পর রাতের তাপমাত্রা কমতে পারে।

এ জাতীয় আরো সংবাদ