1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

আওয়ামী লীগের নতুন কমিটিতে পদ পেলেন যারা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯
  • ৮২১ বার

২১তম কাউন্সিলে আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করেছেন দলের সভাপতি শেখ হাসিনা।
২১তম কাউন্সিলে শেখ হাসিনা আবার আওয়ামী লীগের সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া, কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদে এবং সভাপতিমণ্ডলী ও উপদেষ্টা পরিষদে জায়গা পেয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ। পদোন্নতিও হয়েছে অনেকের।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন অন্যবারের মতো দীর্ঘ হয়নি। অধিবেশনের প্রথমভাগেই সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ, বাজেট পাশ, দলের ঘোষণাপত্র ও গঠনতন্ত্র সংশোধন হয়ে যায়।

মধ্যাহ্ন বিরতির আগেই কমিটি বিলুপ্ত করে শুরু হয় নির্বাচন প্রক্রিয়া। বাইরে উপস্থিত দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ সভাপতি পদে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের নির্বাচিত হওয়ায় উৎফুল্ল হয়ে ওঠেন।
যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবারও নির্বাচিত হয়েছেন মাহবুব উল আলম হানিফ এবং ডাক্তার দীপুমণি। আর সাংগঠনিক সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে এই পদে এসেছেন বাহাউদ্দিন নাসিম। আর প্রচার ও প্রকাশনা সম্পাদক থেকে এসেছেন ড. হাছান মাহমুদ।
৮জন সাংগঠনিক সম্পাদকের মধ্যে ৫ জনের নাম ঘোষণা করা হয়েছে। আগের কমিটির আহমদ হোসেন, বি এম মোজাম্মেল এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপন রয়ে গেছেন। আর সদস্য থেকে পদোন্নতি পেয়ে যুক্ত হয়েছেন এস এম কামাল হোসেন ও মির্জা আজম।
সভাপতিমণ্ডলীর ১৯ সদস্যের মধ্যে আগের কমিটির ১৪ জনই বহাল থাকছেন বলে জানা গেছে। ৩টি শূন্যপদে জায়গা পেয়েছেন জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও শাজাহান খান।
২১টি সম্পাদকীয় পদের মধ্যে বেশ কয়েকটি ঘোষণা করা হয়েছে। প্রচার সম্পাদক হয়েছেন আব্দুস সোবহান গোলাপ। তিনি আগের কমিটির দপ্তর সম্পাদক। আর উপ দপ্তর থেকে দপ্তর সম্পাদকের দায়িত্ব পেয়েছেন বিপ্লব বড়ুয়া।

সদস্য থেকে আইন বিষয়ক সম্পাদক হয়েছেন জীবুল্লাহ হিরু। আগের কমিটির পদেই রয়েছেন কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।
উপদেষ্টা পরিষদ থেকে শুধু বাদ পড়েছেন ড. মহিউদ্দিন খান আলমগীর ও রাজীউদ্দিন আহমেদ রাজু।

এর আগে, নবমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদে আবারও নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। এছাড়া দলের গঠনতন্ত্রে বেশকিছু পরিবর্তনসহ বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও আওয়ামী মৎস্যজীবী লীগকে সহযোগী সংগঠনের মর্যাদা দেয়া হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ