1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৫ মে, ২০২২
  • ৬৩ বার

ভারত ও বাংলাদেশের বন্দী প্রত্যর্পণ চুক্তির আওতায় পি কে হালদারকে ঢাকার কাছে হস্তান্তর করবে দিল্লি।

আজ রবিবার (১৫ মে) ভারতের সংবাদপত্র টেলিগ্রাফের এক প্রতিবেদনে অর্থ গোয়েন্দা সংস্থা ইডির এক কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানানো হয়েছে।একজন কর্মকর্তা জানিয়েছেন, গত শনিবার কলকাতায় গ্রেপ্তার পি কে হালদারকে আদালতে উপস্থাপন করা হবে। সব আনুষ্ঠানিকতা শেষে তাঁকে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, ২০১৩ সালের জানুয়ারিতে বাংলাদেশ-ভারত বন্দী প্রত্যর্পণ চুক্তি করে। এ চুক্তির আওতায় ২০১৫ সালের নভেম্বরে বাংলাদেশের জেলে বন্দী আসামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার নেতা অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তর করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা অর্থ পাচার মামলার পলাতক আসামি এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) শনিবার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতায় গ্রেপ্তার হয়েছেন।এর আগে শুক্রবার পশ্চিমবঙ্গের কলকাতা ও চব্বিশ পরগনার অন্তত নয়টি স্থানে তল্লাশি চালায় ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। পরে উত্তর চব্বিশ পরগনার অশোকনগর ও দক্ষিণ চব্বিশ পরগনার পোলেরহাটের দুটি বাড়িসহ বিভিন্ন জায়গায় পি কে হালদারের ব্যক্তিগত আইনজীবী সুকুমার মৃধার অবৈধ সম্পত্তির খোঁজে অভিযান শুরু করে ভারতের এই সংস্থা। বাংলাদেশ থেকে অবৈধ টাকা পাচার করে ভারতের পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় পি কে হালদার সম্পত্তি কিনেছেন বলে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সরকারের অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০২১ সালের জানুয়ারি মাসে পি কে হালদারের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করে ইন্টারপোল।

এ জাতীয় আরো সংবাদ