1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ২১ নভেম্বর ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ! যুবলীগের কেন্দ্রীয় যুব-সমাবেশে সিরাজদিখানের দুই হাজার যুবলীগ নেতাকর্মীর যোগদান সিরাজদিখানে মজুদ কৃত আলু নিয়ে বিপাকে কৃষক! সিরাজদিখান সাব রেজিষ্ট্রি অফিসে সক্রিয় প্রভাবশালী জালিয়াতি চক্রের দৌরাত্ম! সিরাজদিখানে গ্রীল কেটে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ ১০ লাখ টাকার মালামাল চুরি! বিড়াল হত্যার বিচার চেয়ে তরুণী থানায়। অভিযোগ শুনে পুলিশের হাসিঠাট্টা মহাসংকটের শঙ্কা, খাদ্য নিরাপত্তায় জোর প্রধানমন্ত্রীর ফোন নম্বর ছাড়াই যেভাবে ব্যবহার করবেন হোয়াটসঅ্যাপ

আইনের মাধ্যমে সাংবাদিকতার স্বাধীনতা হরণ করা হবে না: আইনমন্ত্রী

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ৪২ বার

আইনমন্ত্রী আনিসুল হক, ডিজিটাল নিরাপত্তা আইনের জন্য স্বাধীনভাবে সাংবাদিকতা করতে গেলে বাধা আসলে আইনটি সংশোধন করা হবে। স্বাধীনভাবে খবর প্রচারের অধিকার খর্ব করে এমন কোনো আইন সরকার করবে না। এই আইনের অপপ্রয়োগ করে কোনো ব্যক্তির বাক-স্বাধীনতা হরণ করা হলে সে বিষয়ে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

আজ মঙ্গলবার (৩১ মে) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সংলাপে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, এ আইনে (ডিজিটাল নিরাপত্তা আইন) অনেক অহেতুক কিছু মামলা করা হয়েছে। এ প্রেক্ষাপটে ২০১৯ সালে আমরা ব্যবস্থা নিয়েছি। এ আইনে মামলা হলে সাথে সাথে কাউকে যেন গ্রেপ্তার করা না হয়, আমরা সে ব্যবস্থা নিয়েছি। এর ফলে এখন যত্রতত্র গ্রেপ্তার হচ্ছে না।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এটা সাংবাদিকতায় বাধা সৃষ্টির জন্য করা হয়নি। টেকনোলজির অপব্যবহার থেকে জনগণকে নিরাপদ রাখতে এ আইন করা হয়েছে।

গুজব বন্ধের জন্য সারা বিশ্ব ব্যবস্থা নিচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদেরও ব্যবস্থা নেওয়া দরকার। সেজন্য এ আইন করা হয়েছে। আমরা সেবা করতে এসেছি, ত্রুটি হলে অবশ্যই শুনব।

তিনি আরো বলেন, আমি একটা জিনিস ব্রডলি বলে দিতে চাই, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সংবিধান উপহার দেন, তখন দুটি বিষয় অন্তর্ভুক্ত করেছেন। একটি হলো, বাক-স্বাধীনতা, আরেকটা হলো সংবাদ মাধ্যমের স্বাধীনতা। এটি আমাদের সংবিধানে মৌলিক অধিকার হিসেবে গ্যারান্টিড। সেই জিনিসটা পাল্টে দেওয়া হবে না। আমি দৃঢ়ভাবে বলতে পারি, বাংলাদেশে এমন কোনো আইন হবে না, যেটা স্বাধীন সাংবাদিকতায় বাধা হয়ে দাঁড়ায়।

এ জাতীয় আরো সংবাদ