1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনাম:
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৫৮৫ প্রাণ অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোচনা সভা সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

গুগলের বিভিন্ন সার্ভিস ব্যবহারে বিভ্রাট

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ৪৭ বার

গুগলের বিভিন্ন সার্ভিস ব্যবহারে বিভ্রাট দেখা দিয়েছে। সোমবার রাতে হাজার হাজার ব্যবহারকারী এ সমস্যায় পড়েন। বিশেষ করে গুগল ম্যাপ ও গুগল সার্চ ইঞ্জিনে এ সমস্যা বেশি দেখা দেয়। ওয়েবসাইট পর্যবেক্ষণকারী ডাউনডিটেক্টরের টুইট থেকে এ তথ্য জানা যায়।

ব্যবহারকারীরা জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত সাড়ে ৯টার পর থেকে গুগল ম্যাপ ব্যবহারে সমস্যার সৃষ্টি হয়। খবর এএফপির

এরপর নিউইয়র্ক, ডেনবারসহ বিভিন্ন শহরের ৪০ হাজারের বেশি ব্যবহারকারী গুগল ম্যাপ ও গুগল সার্চ ইঞ্জিন ব্যবহারে সমস্যায় পড়েন বলে এএফপির প্রতিবেদনে বলা হয়েছে।
বিভ্রাট শুরু হওয়ার প্রায় দুই ঘণ্টা পরে ব্যবহারকারীদের অভিযোগ কমতে শুরু হয়। তখন অল্প সংখ্যক ব্যবহারকারী গুগলের ক্লাউড এবং ক্যালেন্ডারের ফাংশনগুলোতে এক্সেস করতে সমস্যার অভিযোগ করেন।

প্রযুক্তি জায়ান্ট গুগলের একজন মুখপাত্র বলেন, আমরা একটি সফটওয়্যার আপডেট সমস্যা সম্পর্কে জানতে পেরেছি। যেটি সোমবার বিকেলে একটি নির্দিষ্ট সময়ে ঘটেছে। যার প্রভাব গুগল সার্চ ও গুগল ম্যাপে গিয়ে পড়েছে। সাময়িক এ অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

তিনি বলেন, আমরা সমস্যাটি দ্রুত সমাধান করার জন্য কাজ করেছি। এবং আমাদের পরিষেবাগুলো এখন অনলাইনে ফিরে এসেছে।

কিছু ব্যবহারকারী গুগলের এক্সেস পেতে চেষ্টা করার সময় যে বার্তা পেয়েছেন, তার স্ক্রিনশট শেয়ার করেছেন টুইটারে। অন্তত ৫০০ স্ক্রিনশট শেয়ার হয়েছে মাইক্রোব্লগিং এই সাইটে। তাতে লেখা ছিল, সার্ভারটি ‘একটি ত্রুটির সম্মুখীন হয়েছে, আপনার অনুরোধটি সম্পন্ন করতে পারিনি’।

এ জাতীয় আরো সংবাদ