1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

অনুমতি ছাড়া কর্মসূচি পালন করলে কঠোর ব্যবস্থা: নতুন ডিএমপি কমিশনার

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ৪৯ বার

রাজধানীতে অনুমতি ছাড়া কোনো রাজনৈতিক দল কর্মসূচি পালনের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে নির্ভয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নতুন কমিশনার হাবিবুর রহমান।

সোমবার (২ অক্টোবর) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই কথা বলেন।

গত ৩০ সেপ্টেম্বর অবসরে যান খন্দকার গোলাম ফারুক। তার স্থলে ডিএমপি কমিশনারের দায়িত্ব নেন টুরিস্ট পুলিশের প্রধান হাবিবুর রহমান।

দায়িত্ব নেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে প্রথমবারের মতো মুখোমুখি হয়ে নতুন ডিএমপি কমিশনার জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অস্ত্রের ঝনঝনাটি বৃদ্ধির আশঙ্কা রয়েছে। তিনি বলেন, সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধ করা গুরুত্বপূর্ণ। দেশে আদালত, বিচারিক প্রক্রিয়া আছে। যেসব অপরাধী জেল থেকে বের হচ্ছে তাদের কঠোর মনিটরিং করতে নির্দেশ দেওয়া হয়েছে। অপরাধী ছোট হোক বড় হোক, কাউকে ছাড় নয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের ঘোষিত ভিসানীতি নিয়ে পুলিশের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই বলে মনে করেন তিনি।

ছাত্রলীগের নেতাদের পিটিয়ে আলোচনায় আসা এডিসি হারুন যতটুকু অপরাধ করেছেন ততটুকু বিচারই হবে বলেও জানান নগর পুলিশের প্রধান এই কর্মকর্তা।

ডিএমপির থানাগুলোতে সেবার মান বাড়াতে ‘মেসেজ টু কমিশনার’ চালু করা হবে জানিয়ে হাবিবুর রহমান বলেন, ভুক্তভোগীরা থানায় গেলে সেবা না পেলে যে কেউ কমিশনার বরাবর মেসেজ দিতে পারবেন। এছাড়া ডিবিতে গিয়েও সেবা না পেলে যে কেউ মেসেজের মাধ্যমে সরাসরি আমাকে জানাতে পারবেন।

নতুন কমিশনার বলেন, ট্র্যাডিশনাল ক্রাইম থেকে ডিএমপির ক্রাইমের ধরন আলাদা। নতুন ধরনের ক্রাইমের অভিযোগ আসছে ডিএমপিতে। এর বড় কারণ প্রযুক্তি। সাইবার ক্রাইম মোকাবিলায় ডিএমপি উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধ নিয়ন্ত্রণ করে যাচ্ছে। ডিএমপির দক্ষতা ও যোগ্যতা অনেক বেশি। ঢাকাকে নিরাপদ ও অপরাধমুক্ত করতে পুলিশ সব ব্যবস্থা নেবে।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ