1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

প্রত্যেক মেয়ের মধ্যে একজন করে শেখ হাসিনা আছে : ফারিয়া

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৩৭ বার

আরবান ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া।

বঙ্গবন্ধুর বায়োপিকে শেখ হাসিনার চরিত্রে সুযোগ পেয়ে প্রথমে বিশ্বাসই করতে পারেননি ফারিয়া। এই অভিনেত্রীর কথায়, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয়ের বিষয়টি জানার পর নিজেকে দেশের সবচেয়ে সৌভাগ্যবান মনে হয়েছিল। কারণ, এ পর্যন্ত কেউ পর্দায় তার চরিত্রে অভিনয় করেনি। কাজ করার সময় মনে হয়েছিল, আমাদের প্রত্যেকটা বাঙালি মেয়ের মধ্যে একটা করে হাসিনা রয়েছে। তার সরলতা, তার মিষ্টিভাব, তার ইনোসেন্স, পরিবারের প্রতি ভালোবাসা, সব কিছু মিলিয়ে প্রত্যেকটা বাঙালি মেয়ের মধ্যেই একটা করে হাসিনা রয়েছে।’

গেল বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে ‘মুজিব’ সিনেমার প্রিমিয়ার শো’য়ের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে বসে সিনেমাটি দেখার সুযোগ হয়েছিল ফারিয়ারও।

সেই অভিজ্ঞতা জানিয়ে এই অভিনেত্রী বলেন, “প্রধানমন্ত্রীর সঙ্গে সিনেমাটা দেখার সুযোগ হয়েছে। আমি যেখান থেকে দেখছিলাম, তার ঠিক পেছনেই বসে ছিলেন। তো যে মুহূর্তেই আমি পর্দায় আসছিলাম, চুপিসারে পেছনে তাকিয়ে তাকে দেখছিলাম, তার কী এক্সপ্রেশন। সিনেমা শেষে যখন তাকে জিজ্ঞেস করলাম, আমি কি করতে পেরেছি? তিনি সুন্দর একটা হাসি দিয়ে বলেছেন, ‘তুমি খুব ভালো কাজ করেছো। অনেক মিষ্টি লেগেছে।’ এটা শুনে কেমন লেগেছে, বোঝাতে পারবো না। আমি আপ্লুত।”

ফারিয়া আরও বলেন, ‘আমার তো মনে হয় ভবিষ্যতে যদি আর কোনোদিন অভিনয় নাও করি, তাহলে আক্ষেপ থাকবে না। এই চরিত্রে অভিনয়ের যে সুযোগ অর্জন করেছি, সেটাই আমার কাছে বড় প্রাপ্তি।’

প্রসঙ্গত, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

এ জাতীয় আরো সংবাদ