1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৩ জুন ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:

নেইমারের চোটের রাতে ব্রাজিলকে হারাল উরুগুয়ে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ৪২ বার

বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলের আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ড্র করে পয়েন্ট হারিয়েছিল ব্রাজিল। এবার উরুগুয়ের কাছেও হেরে গেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বুধবার এস্তাদিও সেন্টেনারিওতে ব্রাজিলকে ২-০ গোলে হারায় উরুগুয়ে। এতে দীর্ঘ ২২ বছরের অপেক্ষা ঘুচিয়ে সেলেকাওদের বিপক্ষে জয়ের সুবাস পেল তারা।

উরুগুয়ের ঘরের মাঠে শুরু থেকেই এলেমেলো খেলতে থাকে ব্রাজিল। সেলেকাওদের শক্তিশালী ফরোয়ার্ডদের পারফরম্যান্সও ছিল বিবর্ণ। তবে বল দখলে এগিয়ে ছিল নেইমাররাই। তবে এতে লাভ হয়নি, প্রথম আক্রমণেই গোল পেয়ে যায় উরুগুয়ে। ৪২ মিনিটে দারউইন নুনেজ গোল করলে লিড পায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বাম প্রান্ত থেকে ম্যাক্সিমিলানো আরোহোর দারুণ ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন লিভারপুলের এই ফরোয়ার্ড।

টানটান উত্তেজনায় ঠাসা ম্যাচে ৪৫ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন ব্রাজিলের প্রধান তারকা নেইমার জুনিয়র। ধারণা করা হচ্ছে, গুরুতর ইনজুরিতে পড়েছেন তিনি। দীর্ঘ ৭ মাস মাঠের বাইরে কাটানো এই ফরোয়ার্ড মাঠ ছাড়ার পর আর ব্রাজিলও আর আক্রমণ দেখাতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে যায় ব্রাজিল। ৬৭ মিনিটে রদ্রিগেজের ফ্রি কিক ক্রসবারে না লাগলে সমতা ফেরাতো তারা। ৭৭ মিনিটে নুনেজের অ্যাসিস্টে তাদের আরও বড় ধাক্কা দেন নিকোলাস ডি লা ‍ক্রুজ। ডি বক্স থেকে গোল করেন তিনি। এই গোলেই ম্যাচ থেকে ছিটকে পড়ে সেলেকাওরা।

টানা দুই ম্যাচে পাঁচ পয়েন্ট হারানোয় আর্জেন্টিনার চেয়ে বেশ পিছিয়ে পড়ল ব্রাজিল। চার ম্যাচে দুই জয়, একটি করে হার ও ড্র’তে ব্রাজিলের পয়েন্ট সাত, আছে তালিকার তিনে। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে উরুগুয়ে। আজ পেরুকে হারাতে পারলে ব্রাজিলের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে যাবে লিওনেল মেসিরা।

এ জাতীয় আরো সংবাদ