1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম:

ইসিতে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ২৬ বার

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল চলতি নভেম্বরের প্রথমার্ধে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। সেই হিসেবে আগামী বুধ ও বৃহস্পতিবার যেকোনো দিন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। সেজন্য বাংলাদেশ টেলিভিশনকে সামগ্রিক প্রস্তুতি নিতেও বলা হয়েছে। মূলত বিটিভিতে সরাসরি সম্প্রচারের মাধ্যমে জাতির উদ্দেশ্যে ভাষণ ও ভোটগ্রহণের তারিখ ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

জানা গেছে, মঙ্গল, বুধ ও বৃহস্পতি এই তিন দিনের যেকোনো দিন তফসিল ঘোষণা হবে। তবে ইসি সূত্র বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ নভেম্বর সকাল ১০ টায় বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। তাই সেদিন তফসিল দিবে না নির্বাচন কমিশন। কারণ, তফসিল ঘোষণা হয়ে গেলে নতুন করে কোনো প্রকল্পের অনুমোদন, অর্থছাড় কিংবা নাম ফলক উন্মোচন করার বিষয়ে বিধিনিষেধ আরোপ করা আছে নির্বাচনী আইনে। তাই তফসিলের জন্য বুধ অথবা বৃহষ্পতি এই দুই দিনের যেকোনো একদিনকে বাছাই করে নেয়া হয়েছে।

এদিকে সোমবার (১৩ নভেম্বর) বিকেলে একটি আদেশ জারি করে ইসি সচিবালয়। আগামী তিনদিন অর্থাৎ মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার নির্বাচন ভবনে ভিজিটর হিসেবে সাধারণ মানুষের প্রবেশ করতে পারবে না। ঘোষণাকে কেন্দ্র করে যেনো কোনো অপ্রীতিকর পরিস্থিতি না তৈরি হয় এ লক্ষ্যে আগারগাঁওয়ের নির্বাচন ভবন তথা ইসি সচিবালয়ে এখন থেকেই নিরাপত্তা জোরদার করা হচ্ছে।

জারিকৃত ওই আদেশে বলা হয়েছে- মঙ্গল, বুধ ও বৃহষ্পতিবার, এই তিনদিন ইসিতে সাধারণ মানুষ প্রবেশ করতে পারবে না। একইসঙ্গে আগামী ১৪ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত নির্বাচন ভবনে জাতীয় পরিচয় পত্র সংক্রান্ত শুনানি স্থগিত থাকবে বলে নির্দেশনা জারি করেছেন এনআইডি মহাপরিচালকও।

এ জাতীয় আরো সংবাদ