1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও আমার কিছু কথা।। মোহাম্মদ রোমান হাওলাদার সিরাজদিখানে চাপাতির ভয় দেখিয়ে মোবাইল ছিনতাই, ছাত্রলীগ সভাপতির ভাইসহ গ্রেফতার-৪ সিরাজদিখানে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে মারামারি,ছবি তোলায় দুই সাংবাদিকে পিটিয়ে আহত! সিরাজদিখান প্রেসক্লাবের দুই বছর মেয়াদে নির্বাচন সম্পন্ন সভাপতি মোক্তার সম্পাদক মাসুদ! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি প্রিয়াঙ্কা গান্ধী বহু নাটকীয়তার পর বিরোধী দল হওয়ার সিদ্ধান্ত পিটিআইয়ের শান্তর বেতন ৯ লাখ, দেখে নিন কার কত নির্বাচনের পরেই সংসার ভাঙল মাহির কেউ যেন দেশকে পেছনে ঠেলে দিতে না পারে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী বাসচাপায় প্রাণ গেল মা‌-ছেলের

পেটে চর্বি জমা সমস্যা থেকে মুক্তি পেতে জানুন

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯
  • ৮৫৪ বার

পেটে চর্বি জমা সব বয়সের নারীদের জন্যই এক প্রধান সমস্যা। আসুন জেনে নেওয়া যাক এই সমস্যা থেকে মুক্তির উপায়

১. এক গ্লাস হালকা গরম পানিতে লেবু ও একটু লবণ দিয়ে শরবত তৈরী করে প্রতিদিন সকালে খেলে উপকার পাবেন।

২. সকালে দুই বা তিন কোয়া রসুন খেতে হবে। সকালে লেবুর শরবত খাওয়ার পর এটা খেলে ভালো উপকার পাওয়া যাবে। এটি আপনার চর্বি কমাতে কার্যকরী ভূমিকা রাখবে। একইসাথে আপনার শরীরের রক্ত সঞ্চালন হবে মসৃণ গতীতে।

৩. সকালের নাস্তায় অন্য খাবারের পরিমান কমে স্থান দিতে হবে ফলের। প্রতিদিন সকালে এক বাটি ফল খেলে চর্বি জমার হাত থেকে অনেকটা রক্ষা পাওয়া যাবে।

৪. পেটের চর্বি থেকে মুক্তি পেতে হলে প্রচুর পানি পান করতে হবে। কেননা, পানি আপনার শরীরের পরিপাক ক্ষমতা বাড়িয়ে দেয়। শরীর থেকে ক্ষতিকর সবকিছু বের করে দিতে সহায়তা করে।

৫. সাদা চালের ভাত থেকে দূরে থাকুন। এর চেয়ে আটার তৈরি খাবার খেতে পারেন।

৬. দারচিনি, কাঁচা মরিচ, আদা দিয়ে রান্না করুন আপনার খাবার। এগুলো রক্তে শর্করার মাত্রা কমিয়ে রাখতে সাহায্য করে।

৭. চিনি জাতীয় খাবার পরিহার করুন। কেননা, চিনিজাতীয় খাবার শরীরে চর্বি বাড়াতে ভূমিকা রাখে, বিশেষ করে পেট ও ঊরুতে। পেটের চর্বি থেকে রেহাই পেতে হলে চিনিজাতীয় খাবার বাদ দিন আজই।

এ জাতীয় আরো সংবাদ