1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

যুবলীগের চেয়ারম্যান শেখ পরশ, সম্পাদক নিখিল

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯
  • ৬২৮ বার

যুবলীগের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক হয়েছেন মাইনুল হোসেন খান নিখিল। পরশ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির পুত্র। নিখিল ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি ছিলেন।

শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শ্রমিক লীগের কেন্দ্রীয় সম্মেলনে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করা হয়।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ দিন চেয়ারম্যান পদে শেখ ফজলে শামস পরশের নাম প্রস্তাব করেন আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম। আর সমর্থন করেন সদস্য সচিব হারুনুর রশীদ। এ পদে আর কারও নাম প্রস্তাব করা হয়নি। তারা আগামী ৩ বছরের জন্য যুবলীগকে সামনে এগিয়ে যাবেন।

এর আগে শনিবার দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে যুবলীগের কংগ্রেসের মঞ্চে নেই সাবেক চেয়ারম্যানরা বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেসের মঞ্চে সাবেক নেতৃবৃন্দকে রাখা হয়নি। সাবেক চেয়ারম্যান আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক- এদের কেউই মঞ্চে আসেননি।
প্রধান অতিথি আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মঞ্চে আছেন শুধু বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক, সদস্যসচিব এবং সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ক্যাসিনো বাণিজ্য, টেন্ডার বাণিজ্যসহ নানা অভিযোগের মধ্যেই বাংলাদেশ আআওয়ামী যুবলীগের এই কংগ্রেস অনুষ্ঠিত হচ্ছে। এই কংগ্রেসের আগেই ওমর ফারুক চৌধুরীকে চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই বিতর্কে শুধু সাবেক চেয়ারম্যান না, অতীতের নেতৃবৃন্দের বিরুদ্ধেও নানা অভিযোগ উঠেছে। এই প্রেক্ষাপটে যিবলীগকে নিষ্কলুষ করতে এবং বিতর্কমুক্ত কংগ্রেস করতেই অতীতের কোনো কেন্দ্রীয় নেতাকে মঞ্চে ডাকা হয়নি বলেই যুবলীগ সূত্রে জানা গেছে।

শেখ ফজলুল হক মনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অন্যতম প্রধান গেরিলা বাহিনী মুজিব বাহিনী তার নির্দেশে ও প্রত্যক্ষ তত্ত্বাবধানে গঠিত এবং পরিচালিত হয়। শেখ ফজলে শামস পরশ শেখ ফজলুল হক মনির বড় ছেলে। পরশ যে যুবলীগের দায়িত্ব পাচ্ছেন তা আগে থেকেই জানা গিয়েছিল। চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি আলোচনায় ছিল সংগঠনের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে শামস পরশের নাম।

সূত্রগুলো বলছে, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনির গড়া সংগঠন যুবলীগের ভাবমূর্তি পুনরুদ্ধার করতে তাই পরশের ওপর ভরসা রেখেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ জাতীয় আরো সংবাদ