1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:৩২ অপরাহ্ন

বিপিএলে খেলবেন না গেইল!

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ৪২৭ বার

বঙ্গবন্ধু বিপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বড় তারকা তিনিই। প্লেয়ার্স ড্রাফটে বিদেশিদের মধ্যে সবার আগে ক্রিস গেইলকে দলে টেনেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কিন্তু গেইল নিজেই জানেন না কীভাবে বিপিএলের ড্রাফটে তার নাম এলো! বিপিএলের বিশেষ আসরে ক্যারিবীয় ব্যাটসম্যানের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এমএসএল থেকে বিদায় নেওয়ার সময় নিজের ক্ষোভ আর অভিমান উগড়ে দিয়েছেন গেইল। তার দাবি, ব্যর্থ হলে অনেক ক্ষেত্রেই তাকে দলের বোঝা মনে করা হয়।

এমএসএলের বর্তমান চ্যাম্পিয়ন জোযি স্টার্সের হয়ে এবারের আসরে ছয় ম্যাচ খেলে গেইল করেন ১০১। যার মধ্যে ৫৪ রান করেন রোববার নিজের শেষ ম্যাচে। টি-টোয়েন্টি ক্রিকেটের এই কিংবদন্তির এমন পারফরম্যান্সে সমালোচনা হচ্ছে বেশ। যেটা ক্ষুব্ধ করেছে তাকে। তার মতে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তিনি কখনোই প্রাপ্য সম্মান পাননি। সেটা মিডিয়া থেকে শুরু করে ফ্র্যাঞ্চাইজি, মালিকপক্ষ, টিম ম্যানেজমেন্ট, কোচ, ক্রিকেটার সবার থেকেই।

এ বছরের বাকি সময়টা গেইল বিশ্রামে কাটাতে চান। আরও তরতাজা হয়ে মাঠে ফিরতে চান ২০২০ সালে। সামনের মাসে ভারতের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজের দলে নিজের নাম না রাখার জন্য তাই নির্বাচকদের অনুরোধ করেছেন তিনি।

গেইল বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ আমাকে ওয়ানডে খেলতে ডেকেছিল। কিন্তু আমি খেলছি না। তারা (নির্বাচকরা) চায় আমি তরুণদের সঙ্গে খেলি। কিন্তু এ বছর আমি বিরতি নিচ্ছি।’

গেইল জানিয়েছেন, এবার তিনি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশেও খেলবেন না। আর বিপিএলের ড্রাফটে নিজের নাম দেখেই বিস্মিত তিনি, ‘আমি এবার বিগ ব্যাশে খেলছি না। জানি না সামনে কোন ক্রিকেট আমার অপেক্ষায় আছে। এমনকি আমি জানি না কীভাবে আমার নাম বিপিএলে পৌঁছে গেল। কিন্তু ড্রাফট থেকে একটি দল আমাকে নিয়েছে। আমি জানি না কীভাবে সব ঘটল।’

এখন প্রশ্ন উঠছে, তাহলে বিপিএলের ড্রাফটে গেইলের নামটা এলো কীভাবে? তার এজেন্টই হয়তো দিতে পারবেন এই প্রশ্নের জবাব।

গেইল না এলে সেটা চট্টগ্রামের জন্য হবে বড় ধাক্কাই। আগামী ১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিপিএল।

এ জাতীয় আরো সংবাদ