1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:২০ অপরাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে সিরাজদিখান চেয়ারম্যান ফোরাম! মুন্সীগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থী মোঃ মাসুদ লস্কর! নিভৃতচারী শেখ রেহানা সিরাজদিখানে তারাবী নামাজে ভুল ধরাকে কেন্দ্র করে ঈমাম তাড়ানোর পায়তারা! সিরাজগঞ্জ জেলা পরিষদে শক্ত প্রার্থী এডভোকেট কে এম হোসেন আলী হাসান প্রধানমন্ত্রীকে নিয়ে উন্নয়নের মহাকাব্য রচনার আহ্বান জিটুর সিরাজদিখানে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ইছাপুরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা! সিরাজদিখানে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫ পরিবারকে ঘর উপহার

গণহত্যার পক্ষে সাফাই গাইলেন নির্লজ্জ সু চি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ৫৬৭ বার

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলার দ্বিতীয় দিনের শুনানি শুরু; আদালতে নিজের সাফাই তুলে ধরছেন সু চি।

নেদারল্যান্ডসে দ্য হেগের পিস প্যালেসে বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হয় শুনানি। নিজের এবং মিয়ানমারের পক্ষে আজ বুধাবার বক্তব্য তুলে ধরবেন সে দেশের স্টেট কাউন্সিলর অং সান সু চি।

এর আগে, রোহিঙ্গা গণহত্যায় খোদ সু চি’র সমর্থন রয়েছে বলে অভিযোগ করা হয়। এদিকে, চূড়ান্ত রায়ের আগে রোহিঙ্গাদের সুরক্ষায় অন্তর্বর্তী নির্দেশ দিতে পারে আদালত। ২০১৭ সালের ২৫শে আগস্ট, রাখাইনে পুলিশের চৌকিতে কথিত হামলার পর রোহিঙ্গা গ্রামে সেনা অভিযান শুরু করে মিয়ানমার। দুই সপ্তাহের ওই অভিযানে অন্তত এক হাজার মানুষ নিহত হয়েছে বলে দাবি জাতিসংঘের।

এদিকে, মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চিকে গণহত্যাসহ রোহিঙ্গাদের বিরুদ্ধে সংঘটিত সব অপরাধ স্বীকার করার আহ্বান জানিয়েছেন সাত নোবেলজয়ী। সু চি মিয়ানমার সেনাবাহিনীর পক্ষ নেয়ায় উদ্বেগও প্রকাশ করেছেন তারা। মিয়ানমারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় গাম্বিয়ার প্রশংসা করে সু চিকে রোহিঙ্গাদের প্রতি ব্যক্তিগত ও নৈতিক দায়িত্ব পালনের আহ্বান জানান তারা।

সাত নোবেলজয়ী হলেন: শিরিন এবাদি, লেমাহ গোবোই, তাওয়াককুল কারমান, মারিদ মাগুইর, রিগোবার্তা মেনচু তুম, জোদি উইলিয়ামস এবং কৈলাস সত্যার্থী।

এ জাতীয় আরো সংবাদ