1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৫৮৫ প্রাণ অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোচনা সভা সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

বড় জয় পেল বরিস জনসনের কনজারভেটিভ পার্টি

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
  • ৩৫১ বার

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বড় জয় পেয়েছে বরিস জনসন। স্কাই নিউজ ও বিবিসি টেলিভিশনের বরাতে বার্তা সংস্থা রয়টার্সে এমন খবর দিয়েছে।

নির্বাচনের ফলে দেখা গেছে, ৬৫০টি আসনের মধ্যে ৬০০ আসনের ফলাফল হাতে এসেছে। এর মধ্যে কনসারভেটিভ দল পেয়েছে ৩৩০টি আসন এবং লেবার পার্টি পেয়েছে ১৯৬ আসন।

বৃহস্পতিবারের নির্বাচনের বুথফেরত জরিপে টরি পার্টির ৩৬৮ আসনে বিজয়ের কথা বলা হয়েছিল।

বিবিসির ভবিষ্যদ্বাণীতে বলা হয়েছিল, বরিস জনসন অন্তত ৭৪টি আসনে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ডাউনিং স্ট্রিটে ফিরতে পারবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য নতুন শক্তিশালী ম্যান্ডেট।

পাঁচ বছরের মধ্যে তৃতীয় দফায় সাধারণ নির্বাচনের ফল ঘোষণার প্রাক্কালে শুক্রবার তিনি বলেন, ব্রিটিশ জনগণ কনজারভেটিভ সরকারকে নতুন ম্যান্ডেট দিয়েছেন। দেশকে ঐক্যবদ্ধ করতে এটা শক্তিশালী নতুন ম্যান্ডেট।

পশ্চিম লন্ডনের অক্সব্রিজ আসনে জয়লাভের পর জনসন বলেন, এখনকার পর্যায়ে যা দেখা যাচ্ছে তাতে মনে হচ্ছে, কনজারভেটিভ সরকার কেবল ব্রেক্সিট কার্যকর করাই নয় বরং দেশকে একতাবদ্ধ করা এবং সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যও নতুন করে শক্তিশালী জনাদেশ পেয়েছে।

তিনি জানান, আমি মনে করি এ এক ঐতিহাসিক নিরবাচন হতে চলেছে। যা আমাদেরকে নতুন সরকারে ব্রিটিশ জনগণের গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে শ্রদ্ধা দেখানো, পরিবর্তনের মধ্য দিয়ে দেশকে আরো ভালর দিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং দেশের জনগণের জন্য সম্ভাবনার দ্বার খুলে দেওয়ার সুযোগ করে দেবে।

এ জাতীয় আরো সংবাদ