1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত : কাদের

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ৬৯২ বার

যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দণ্ডাদেশ কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের একথা বলেন।

একটি জাতীয় দৈনিকে (দৈনিক সংগ্রাম) যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতাকে শহীদ হিসেবে আখ্যায়িত করা হয়েছে, এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবেন কি না-এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সেটা স্বরাষ্ট্র মন্ত্রলায়ের সঙ্গে আমরা কথা বলব। একটা ব্যবস্থা নেওয়া উচিত।’

সাম্প্রদায়িকতার বিষবাষ্প এখনো ছড়ানো হচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘এই সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করা, পরাজিত করা সম্পূর্ণভাবে, সেটাই আজকে আমাদের অঙ্গীকার। সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে মূলোৎপাটন করব এবং সেই অর্থে জাতিকে এক্যবদ্ধ করব।’

প্রসঙ্গত, মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় মুক্তিযুদ্ধ মঞ্চের একদল নেতাকর্মী গতকাল সন্ধ্যায় দৈনিক সংগ্রাম কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেন। এ সময় একদল যুবক রাজধানীর মগবাজারে পত্রিকাটির কার্যালয়ে ঢুকে বিভিন্ন কক্ষ ভাঙচুর করেন এবং তালা লাগিয়ে দেন।

হামলাকারীরা পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে ধরে নিয়ে যেতে ধরলে পুলিশ তাকে হেফাজতে নেয়। এই প্রতিবেদন প্রকাশের জন্য ক্ষমা চান আবুল আসাদ।

এ জাতীয় আরো সংবাদ