1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

প্রাথমিকে বহিষ্কৃতদের পরীক্ষার সূচি প্রকাশ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ৪৩৬ বার

হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে বহিষ্কার হওয়া দুই শতাধিক শিক্ষার্থীর পরীক্ষা আগামী ২৪, ২৬ ও ২৮ ডিসেম্বর নেওয়া হবে।

রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, বহিষ্কৃত শিক্ষার্থীদের জন্য নতুন করে পরীক্ষাসূচি প্রকাশ করে তা সব জেলা প্রশাসক (ডিসি) এবং জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

প্রাথমিক সমাপনীতে ২৪ ডিসেম্বর (মঙ্গলবার) সকালে ইংরেজি, বিকেলে প্রাথমিক বিজ্ঞান; ২৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে বাংলা, বিকেলে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং ২৮ ডিসেম্বর (শনিবার) সকালে গণিত, বিকেলে ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা নেওয়া হবে।

ইবতেদায়ি সমাপনীতে ২৪ ডিসেম্বর সকালে ইংরেজি, বিকেলে আরবি; ২৬ ডিসেম্বর সকালে বাংলা, বিকেলে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান; ২৮ ডিসেম্বর সকালে গণিত, বিকেলে কুরআন মজিদ ও তাজবিদ এবং আকাইদ ও ফিকাহ বিষয়ের পরীক্ষা হবে।

সকালের পরীক্ষা ১০টা থেকে সাড়ে ১২টা এবং বিকেলের পরীক্ষা ২টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত হবে। ৩১ ডিসেম্বরের (মঙ্গলবার) মধ্যে ফল প্রকাশ করা হবে।

অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়েছে, শিক্ষার্থীরা যে পরীক্ষায় বহিষ্কৃত হয়েছে সেই পরীক্ষাসহ পরের সব পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এই পরীক্ষা নেওয়ার জন্য বিশেষ প্রক্রিয়ায় প্রশ্ন প্রণয়ন করে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কাছে অনলাইনে পাঠাতে হবে।

উত্তরপত্র মূল্যায়নের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা সংশ্লিষ্ট পরীক্ষকদের সমন্বয়ে একটি প্যানেল তৈরি করবেন। এই প্যানেল প্রতিদিনের পরীক্ষা শেষ হওয়ার পর ওই দিনই উত্তরপত্র মূল্যায়ন করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমইডিতে পাঠাবেন।

এ জাতীয় আরো সংবাদ