1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

ভিপি নুরকে যে পরামর্শ দিলেন তোফায়েল আহমেদ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ৪৪০ বার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়। এ হামলায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে ভিপি নুরকে পরামর্শ দিয়ে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক ডাকসু ভিপি তোফায়েল আহমেদ বলেছেন, ভিপি নুরুল হক নুরের অতিমাত্রায় রাজনীতিতে জড়ানো উচিত নয়। তাকে আরও সতর্ক হয়ে কথা বলা উচিত।

সোমবার সকালে প্রয়াত নেতা আব্দুর রাজ্জাকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তোফায়েল বলেন, হানাহানি ছেড়ে সব ছাত্র সংগঠনকে ডাকসু নিয়ে কাজ করতে আমি আহবান জানাচ্ছি। যারা ডাকসুর ভিপি নির্বাচিত হন তাদের সতর্কতার সাথে চলা উচিত।

তিনি বলেন, ‘আজ দুর্ভাগ্য এ ধরনের ঘটনা ঘটে। আমি দুঃখিত, বিব্রত এবং লজ্জিত। আমার এ প্রসঙ্গে বলার কিছুই নেই।’

ছাত্র রাজনীতির বিষয়ে কোনো বক্তব্য দিতে গেলে বিব্রতবোধ করেন জানিয়ে ডাকসুর এই সাবেক ভিপি বলেন, আমাদের সময়ও মতের ভিন্নতা ছিল। ছাত্র ইউনিয়ন (মতিয়া), ছাত্র ইউনিয়ন (মেনন), জাতীয় ছাত্র ফেডারেশনের একটা অংশ- আমাদের তো আদর্শের ভিন্নতা ছিল। কিন্তু আমরা ১১ দফা কর্মসূচী প্রণয়ন করে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে ১৯৬৯ সালের ২২ ফেব্রুয়ারি বঙ্গবন্ধুকে মুক্ত করে এনেছিলাম।

 

এ জাতীয় আরো সংবাদ