1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২৭ মার্চ ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

আবারও শাকিব খানের বাসায় ডিএনসিসির অভিযান

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ৬১৬ বার

নির্মাণাধীন ভবনের সামনে রাখা ইট, বালু, পাথরসহ বিভিন্ন নির্মাণসামগ্রীর কারণে পরিবেশ, বায়ুদূষণ হচ্ছে- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রাজধানীর নিকেতনে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। অভিযান পরিচালনা করছেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রট মীর নাহীদ হাসান।

বায়ু দুষণকারীদের বিরুদ্ধে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) নিকেতন এলাকার ২ নম্বর গেট সংলগ্ন ৮ নম্বর রোড থেকে এই অভিযান শুরু করা হয়। অভিযানের একপর্যায়ে নিকেতনের একটি নির্মাণাধীন বাসার সামনে (ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বর) ইট, বালু দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। সঙ্গে সঙ্গে ডিএনসিসি গাড়ি দিয়ে এসব গুঁড়িয়ে দেয়। এসময় নির্মাণাধীন ১০ তলা ভবন ঘিরে রাখা টিনের বেড়া ভেঙে যায়।

জানা যায়, নিকেতন এলাকা ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বরে এই নির্মাণাধীন ১০ তলা ভবনটি চিত্রনায়ক শাকিব খানের।

ভবনটির কেয়ারটেকার মনির হোসেন বলেন, ‘নির্মাণাধীন এই বাড়িটির মালিক নায়ক শাকিব খানের। একটা নির্মাণাধীন বাড়ির সামনে যদি এসব ইট, বালু না রাখা হয়, তাহলে কোথায় রাখব? এসব তো ভেতরে ঢোকানোর সুযোগ দিতে হবে। সিটি কর্পোরেশন যদি আমাদের সুযোগ দিত, তাহলে আমরা এসব ইট-বালু ভবনের ভেতরে নিয়ে নিতাম। কিন্তু তারা আমাদের কোনো সুযোগ দিল না। কোনো সুযোগ না দিয়ে এগুলো গুঁড়িয়ে দিয়ে গেল।’

এর আগে গত ১৮ নভেম্বর নিকেতনে শাকিব খানের নির্মাণাধীন এই ভবনটিতে অভিযান চালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সেসময় নকশাবহির্ভূত ভবনের অতিরিক্ত অংশ অপসারণে রাজধানীর নিকেতন এলাকায় অভিযান পরিচালনা করেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত। অভিযানের অংশ হিসেবে নিকেতন নায়ক শাকিব খানের নির্মাণাধীন ১০ তলা ভবনটি নকশাবহির্ভূতভাবে নির্মাণের অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

 

এ জাতীয় আরো সংবাদ