1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

যে কারণে মুজিববর্ষে আসবে না পাকিস্তানি ক্রিকেটার

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ৫৯০ বার

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুটি ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে এশিয়ার দেশগুলো থেকে খেলোয়াড় নিয়ে এশিয়া একাদশ গঠন করা হবে। তবে ভারতের সংবাদ মাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে এশিয়া একাদশে পাকিস্তানের কোনো ক্রিকেটার রাখা হবে না।

কেন পাকিস্তানি ক্রিকেটাররা থাকবেন না, তার একটা কারণ ব‌্যাখা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মিরপুরে সাংবাদিকদের পাপন জানালেন, ‘ম‌্যাচটা এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে হবে। আমরা প্রতিটা বোর্ডের কাছে যখন প্রস্তাব পাঠিয়েছি, তারা সবাই সাড়া দিয়েছে। পাকিস্তানও সাড়া দিয়েছে। তারা আমাদের জানিয়েছে, আমরা যেই সময়ে ম‌্যাচ দুটি আয়োজন করতে চাচ্ছি সেই সময়ে তাদের পিএসএল হবে। তারিখটা সাংঘর্ষিক হয়ে যাচ্ছে। তারা তারিখটা পরিবর্তনের কথাও বলেছে। কিন্তু আমরা জানিয়েছি আমাদের পক্ষে তারিখ পরিবর্তন সম্ভব নয়।’

তিনি আরো বলেন, ‘১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন। সরকার থেকে আমাদেরকে সূচি করে দেওয়া হয়েছে, ১৮ থেকে ২২ মার্চের ভেতরেই ম‌্যাচ দুটি আয়োজন করতে হবে। এটা হতে পারে যে পিএসএলের সঙ্গে আয়োজনটা সাংঘর্ষিক হওয়ায় পাকিস্তানের খেলোয়াড়রা আসতে পারবে না’।

এশিয়া একাদশের হয়ে অংশ নিতে ভারত পাঁচজন খেলোয়াড় পাঠাবে বাংলাদেশে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি খেলোয়াড় নির্বাচন করবেন। সৌরভেরও সেই সময়ে বাংলাদেশে আসার কথা রয়েছে।

প্রসঙ্গত, বিসিবি আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ঘটা করে পালন করবে। দুটি টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ক্রিকেট কার্নিভাল। এরপর জেলা ও উপজেলা পর্যায়ে ক্রিকেট টুর্নামেন্ট হবে।

 

এ জাতীয় আরো সংবাদ