1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১২ জুন ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন
শিরোনাম:

সপ্তাহের শেষে ফের আসছে শৈত্যপ্রবাহ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৪ জানুয়ারী, ২০২০
  • ৬৮২ বার

ঢাকায় সূর্যের দেখা মিললেও শনিবার ও রোববার তাপমাত্রা কমে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে চলতি সপ্তাহের শেষে আবারও শৈত্যপ্রবাহের পূর্বাভাসও দেওয়া হয়েছে। আজ শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ‘ঢাকার মতো কাল দেশের অন্য অঞ্চলেও সূর্য দেখা যেতে পারে। কিন্তু আকাশ পরিষ্কার হওয়ার কারণে নেমে যাবে তাপমাত্রা। আজই ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস নামতে পারে। আগামীকাল আরও কমবে। চলতি সপ্তাহের শেষে একটি শৈত্যপ্রবাহ আসছে। সেটি মৃদু থেকে মাঝারি ধরনের হতে পারে।’

পূর্বাভাসে আরও বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, সিলেটের দুয়েক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

তবে সারা দেশের রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এদিকে আজ এখন পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ১২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ঢাকায় ১৭, ময়মনসিংহে ১৪ দশমিক ২, চট্টগ্রামে ১৭ দশমিক ২, সিলেটে ১৭, রাজশাহীতে ১৩ দশমিক ১, রংপুরে ১৪ দশমিক ৫, খুলনায় ১৬ দশমিক ৮ এবং বরিশালে ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ