1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ! যুবলীগের কেন্দ্রীয় যুব-সমাবেশে সিরাজদিখানের দুই হাজার যুবলীগ নেতাকর্মীর যোগদান সিরাজদিখানে মজুদ কৃত আলু নিয়ে বিপাকে কৃষক! সিরাজদিখান সাব রেজিষ্ট্রি অফিসে সক্রিয় প্রভাবশালী জালিয়াতি চক্রের দৌরাত্ম! সিরাজদিখানে গ্রীল কেটে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ ১০ লাখ টাকার মালামাল চুরি! বিড়াল হত্যার বিচার চেয়ে তরুণী থানায়। অভিযোগ শুনে পুলিশের হাসিঠাট্টা

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৩২

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জানুয়ারী, ২০২০
  • ৫৪৫ বার

চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। আজ বুধবার পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে ১৩২ জনের প্রাণ গেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়, করোনাভাইরাসে ১৩২ জন মারা যাওয়ার পাশাপাশি চীনে আরও দুই হাজার মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন। এতে করে করোনাভাইরাসে আজ পর্যন্ত ৬ হাজার মানুষ আক্রান্ত হলেন।

চীনের এমন দুর্যোগ পরিস্থিতিতে দেশটির প্রেসিডেন্ট সি জিনপিংয়ের সঙ্গে দেখা করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউিএইচও) মহাসচিব টেড্রস অ্যাধানম ঘেরবাইয়েসুস। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে চীনের এ পরিস্থিতিকে জরুরি অবস্থা হিসেবে অবিহিত করেছে। এটিকে বৈশ্বিক স্বাস্থ্যের জন্য উচ্চ ঝুঁকি হিসেবেও ঘোষণা করেছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভ্রমণ ও চলাচলে বিধি-নিষেধ আরোপ করেছে চীন। যে উহান শহর থেকে এ ভাইরাসটির উৎপত্তি হয়েছে বলে ধারণা করা হচ্ছে সেই শহরটি কার্যত বন্ধ করে দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আনার চেষ্টায় চীনা নববর্ষের চলমান ছুটি আরও তিন দিন বাড়িয়ে আগামী রোববার পর্যন্ত করা হয়েছে। উহান শহর ছাড়াও বেশ কয়েকটি শহর ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার।

এদিকে,বুধবার থেকে যুক্তরাষ্ট্র ও জাপান তাদের নিজ দেশের নাগরিকদের চীনের উহান শহর থেকে সরিয়ে নেওয়া শুরু করেছে বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ