1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৩৬৩ বার

শুধুমাত্র অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য নতুন সুরক্ষা ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারে অ্যানড্রয়েড গ্রাহকরা পাসওয়ার্ডের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাক আপ সুরক্ষিত রাখতে পারবেন। আপাতত ডেভেলপমেন্টের স্তরে থাকলেও শীঘ্রই বিটা আপডেটে এই ফিচার পৌঁছে যেতে পারে।

আপাতত হোয়াটসঅ্যাপের সব চ্যাট গুগল ড্রাইভে সেভ হয়। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা গিয়েছে এবার থেকে এই ব্যাক আপ এনক্রিপ্ট করা যাবে। এর ফলে হোয়াটসঅ্যাপ অথবা গুগল ড্রাইভ চ্যাট ব্যাক আপ পড়তে পারবে না।

একবার এই পাসওয়ার্ড ভুলে গেলে কোন ভাবেই গ্রাহক হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাক আপ রিস্টোর করতে পারবেন না।

এছাড়াও মঙ্গলবার অ্যানড্রয়েড ও আইওএস স্টেবল ভার্সনে পৌঁছেছে ডার্ক মোড আপডেট। এর ফলে এবার প্রায় সব অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহক হোয়াটসঅ্যাপ ডার্ক মোড ব্যবহার করতে পারবেন। এতদিন শুধুমাত্র বিটা টেস্টাররা এই ফিচার ব্যবহার করতে পারতেন।

বিগত কয়েক বছর হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন ফিচার যোগ হয়েছে। এর ফলে জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস ব্যবহারের অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে গিয়েছে। ২০২০ সালও তার ব্যতিক্রম হবে না। সম্প্রতি আইওএস ও অ্যানড্রয়েড বিটা ভার্সনে একগুচ্ছ নতুন ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ। এর মধ্যে বেশিরভাগ ফিচার স্টেবেল ভার্সনে পৌঁছে যাবে। এবার স্টেবল ভার্সনে ডার্ক মোড এসে গিয়েছে।

অক্টোবর মাসে প্রথম দিকে নতুন ফিচার সামনে এসেছিল। এই ফিচারে কোন মেসেজ পোস্ট করলে নিজে থেকেই নির্দিষ্ট সময় পরে সেই মেসেজ ডিলিট হয়ে যাবে। কত সময় পরে এই মেসেজ ডিলিট হবে গ্রুপের অ্যাডমিন ঠিক করে দিতে পারবেন। আপাতত বিটা ভার্সনে যোগ হয়েছে এই ফিচার।

আপাতত গ্রুপ চ্যাটে এই ফিচার যোগ হয়েছে। গ্রুপের অ্যাডমিন এই ফিচার চালু করলে তবেই অন্যান্য সদস্যরা সেই গ্রুপে নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন।

এ জাতীয় আরো সংবাদ