1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
চার দিনের সফরে চীনের পথে প্রধানমন্ত্রী বাকেরগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিলেন আ’লীগ নেত্রী রাফির উপহার পেয়ে আবেগাপ্লুত তমা ক্ষুধা মেটেনি রিয়াল সভাপতির, নজর ১৬তম শিরোপায় আমরা দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি : প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়ায় ত্রাণ বিতরণ করলেন প্রধানমন্ত্রী মাহিকে দুটি গাড়ি ও ফ্ল্যাট দিয়েছিলেন আজিজ এমপি আনারের বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৬ মাসে ১ দিন কিংবা সাপ্তাহে ১ দিন নয়,২৪ ঘন্টা আমি আপনাদের সেবায় নিয়োজিত থাকতে চাই-মঈনুল হাসান নাহিদ! সিরাজদিখানে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম বাবুল এর ঈদের শুভেচ্ছা বিনিময়

অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ৫৩৬ বার

শুধুমাত্র অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য নতুন সুরক্ষা ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারে অ্যানড্রয়েড গ্রাহকরা পাসওয়ার্ডের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাক আপ সুরক্ষিত রাখতে পারবেন। আপাতত ডেভেলপমেন্টের স্তরে থাকলেও শীঘ্রই বিটা আপডেটে এই ফিচার পৌঁছে যেতে পারে।

আপাতত হোয়াটসঅ্যাপের সব চ্যাট গুগল ড্রাইভে সেভ হয়। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা গিয়েছে এবার থেকে এই ব্যাক আপ এনক্রিপ্ট করা যাবে। এর ফলে হোয়াটসঅ্যাপ অথবা গুগল ড্রাইভ চ্যাট ব্যাক আপ পড়তে পারবে না।

একবার এই পাসওয়ার্ড ভুলে গেলে কোন ভাবেই গ্রাহক হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাক আপ রিস্টোর করতে পারবেন না।

এছাড়াও মঙ্গলবার অ্যানড্রয়েড ও আইওএস স্টেবল ভার্সনে পৌঁছেছে ডার্ক মোড আপডেট। এর ফলে এবার প্রায় সব অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহক হোয়াটসঅ্যাপ ডার্ক মোড ব্যবহার করতে পারবেন। এতদিন শুধুমাত্র বিটা টেস্টাররা এই ফিচার ব্যবহার করতে পারতেন।

বিগত কয়েক বছর হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন ফিচার যোগ হয়েছে। এর ফলে জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস ব্যবহারের অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে গিয়েছে। ২০২০ সালও তার ব্যতিক্রম হবে না। সম্প্রতি আইওএস ও অ্যানড্রয়েড বিটা ভার্সনে একগুচ্ছ নতুন ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ। এর মধ্যে বেশিরভাগ ফিচার স্টেবেল ভার্সনে পৌঁছে যাবে। এবার স্টেবল ভার্সনে ডার্ক মোড এসে গিয়েছে।

অক্টোবর মাসে প্রথম দিকে নতুন ফিচার সামনে এসেছিল। এই ফিচারে কোন মেসেজ পোস্ট করলে নিজে থেকেই নির্দিষ্ট সময় পরে সেই মেসেজ ডিলিট হয়ে যাবে। কত সময় পরে এই মেসেজ ডিলিট হবে গ্রুপের অ্যাডমিন ঠিক করে দিতে পারবেন। আপাতত বিটা ভার্সনে যোগ হয়েছে এই ফিচার।

আপাতত গ্রুপ চ্যাটে এই ফিচার যোগ হয়েছে। গ্রুপের অ্যাডমিন এই ফিচার চালু করলে তবেই অন্যান্য সদস্যরা সেই গ্রুপে নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন।

এ জাতীয় আরো সংবাদ