1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৬:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে নৌকার মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ শুরু প্রাচ্য-পাশ্চাত্যে ব্যবসায়িক সেতুবন্ধন গড়ে তুলবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী সিরাজদিখানে পেরিলা প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিকল্পধারা হতে কোন প্রার্থী দিব না: সাংসদ মাহি বি চৌধুরী সিরাজদিখানে ১০ লাখ টাকা ধার দিয়ে বেকায়দায় একটি পরিবার! সিরাজদিখানে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ইউপি নির্বাচনে কেয়াইন ২নং ওয়ার্ড ইউপি সদস্য হতে চান রুবেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বালুচর ১নং ওয়ার্ড সদস্য হতে চান ওয়াসিম আহমেদ ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে রইলো বাংলাদেশ সিরাজদিখানে ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ২৮৫ বার

শুধুমাত্র অ্যানড্রয়েড গ্রাহকদের জন্য নতুন সুরক্ষা ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারে অ্যানড্রয়েড গ্রাহকরা পাসওয়ার্ডের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাক আপ সুরক্ষিত রাখতে পারবেন। আপাতত ডেভেলপমেন্টের স্তরে থাকলেও শীঘ্রই বিটা আপডেটে এই ফিচার পৌঁছে যেতে পারে।

আপাতত হোয়াটসঅ্যাপের সব চ্যাট গুগল ড্রাইভে সেভ হয়। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা গিয়েছে এবার থেকে এই ব্যাক আপ এনক্রিপ্ট করা যাবে। এর ফলে হোয়াটসঅ্যাপ অথবা গুগল ড্রাইভ চ্যাট ব্যাক আপ পড়তে পারবে না।

একবার এই পাসওয়ার্ড ভুলে গেলে কোন ভাবেই গ্রাহক হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাক আপ রিস্টোর করতে পারবেন না।

এছাড়াও মঙ্গলবার অ্যানড্রয়েড ও আইওএস স্টেবল ভার্সনে পৌঁছেছে ডার্ক মোড আপডেট। এর ফলে এবার প্রায় সব অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহক হোয়াটসঅ্যাপ ডার্ক মোড ব্যবহার করতে পারবেন। এতদিন শুধুমাত্র বিটা টেস্টাররা এই ফিচার ব্যবহার করতে পারতেন।

বিগত কয়েক বছর হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন ফিচার যোগ হয়েছে। এর ফলে জনপ্রিয় এই মেসেজিং সার্ভিস ব্যবহারের অভিজ্ঞতা সম্পূর্ণ বদলে গিয়েছে। ২০২০ সালও তার ব্যতিক্রম হবে না। সম্প্রতি আইওএস ও অ্যানড্রয়েড বিটা ভার্সনে একগুচ্ছ নতুন ফিচার যোগ করেছে হোয়াটসঅ্যাপ। এর মধ্যে বেশিরভাগ ফিচার স্টেবেল ভার্সনে পৌঁছে যাবে। এবার স্টেবল ভার্সনে ডার্ক মোড এসে গিয়েছে।

অক্টোবর মাসে প্রথম দিকে নতুন ফিচার সামনে এসেছিল। এই ফিচারে কোন মেসেজ পোস্ট করলে নিজে থেকেই নির্দিষ্ট সময় পরে সেই মেসেজ ডিলিট হয়ে যাবে। কত সময় পরে এই মেসেজ ডিলিট হবে গ্রুপের অ্যাডমিন ঠিক করে দিতে পারবেন। আপাতত বিটা ভার্সনে যোগ হয়েছে এই ফিচার।

আপাতত গ্রুপ চ্যাটে এই ফিচার যোগ হয়েছে। গ্রুপের অ্যাডমিন এই ফিচার চালু করলে তবেই অন্যান্য সদস্যরা সেই গ্রুপে নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন।

এ জাতীয় আরো সংবাদ