1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

‘করোনার মধ্যেও বিদেশি ক্রেতাদের অর্ডার পূরণ করা হবে’

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ৪৩২ বার

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবেও বিদেশি ক্রেতাদের দেয়া তৈরি পোশাকের (আরএমজি) অর্ডার বাংলাদেশ পূরণ করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকেলে সুইডিশ প্রধানমন্ত্রী স্টিফান লোফভেন টেলিফোন করলে তার কাছে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে জানান, সুইডিশ প্রধানমন্ত্রী আনুমানিক দুপুর ২ টার দিকে ফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় প্রায় ১৫ মিনিটের আলোচনায় ব্যবসা বাণিজ্যসহ দেশের তৈরি পোশাক নিয়ে আলোচনা হয় দুই নেতার।

সুইডিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনা বলেন, আমরা আশাবাদী যে, করোনা ভাইরাসের মহামারীতেও সুইডেনসহ বিশ্বের বিভিন্ন দেশের ক্রেতাদের দেওয়া তৈরি পোশাকের (আরএমজি) অর্ডার পূরণ করতে পারবে বাংলাদেশ।

অপরদিকে সুইডিশ প্রধানমন্ত্রী নিশ্চিত করেছেন যে, বাংলাদেশে কাছে দেওয়া তৈরি পোশাকের কোন অর্ডার বাতিল করবে না তার দেশ। স্টিফান লোফভেন বলেন, আমার দেশ বাংলাদেশে থেকে তৈরি পোশাক আমদানি চালিয়ে যাবে। জবাবে শেখ হাসিনা বলেন, সবধরনের স্বাস্থ্যবিধি মেনে তাদের কারখানা চালু করেছেন বাংলাদেশের পোশাক শিল্পের মালিকরা।

প্রেস সচি আরো বলেন, উভয় দেশের করোনা ভাইরাস পরিস্থিতি তুলে ধরে কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে দেশ দুইটির গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন দুই প্রধানমন্ত্রী।

এ প্রসঙ্গে কোভিড-১৯ মহামারী মোকাবিলার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়গুলোকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান পুনরায় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানান প্রেস সচিব। সূত্র: বাসস

এ জাতীয় আরো সংবাদ