1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৫৮৫ প্রাণ অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোচনা সভা সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

৩৪ লাখ শিশুর টিকা দেয়ার ব্যবস্থা নিতে সরকারকে লিগ্যাল নোটিশ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৪৭৮ বার

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে বন্ধ থাকা ৩৪ লাখেরও বেশি শিশুর হামের দ্বিতীয় ডোজ টিকা কার্যক্রম চালু এবং করোনাভাইরাস থেকে শিশুদের রক্ষায় শিশুদের বাসায় টিকা দেয়ার ব্যবস্থা নিতে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

ই-মেইলের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্যসেবা) এবং স্বাস্থ্য অধিদফতরের ডিজি (মহাপরিচালক) বরাবর এই নোটিশ পাঠানো হয়। নোটিশ প্রাপ্তির ৪৮ ঘণ্টার মধ্যে টিকা কার্যক্রম চালু করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের পক্ষে নোটিশটি পাঠান শিশু অধিকার রক্ষাবিষয়ক সংগঠন চিলড্রেনস চ্যারেটি বাংলাদেশ ফাউন্ডেশনের (সিসিবি ফাউন্ডেশন) চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. আব্দুল হালিম।

আইনজীবী ইশরাত হাসান বলেন, ‘আমার বাচ্চার বয়স ১৬ মাস। প্রায় দুইমাস আগে তার হাম ও রুবেলার দ্বিতীয় ডোজ দেয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে এখনও তা দেয়া যায়নি। তিনি বলেন, আমার বাচ্চার মতো এখন লাখ লাখ শিশু স্বাস্থ্যঝুঁকিতে আছে। শিশুদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি চিন্তা করে নোটিশটি পাঠানো হয়েছে।’

এ বিষয়ে ব্যারিস্টার মো. আব্দুল হালিম বলেন, সময়মতো টিকা না দিলে ভবিষ্যতে শিশুদের শারীরিকভাবে ও মানসিকভাবে অক্ষম করে তুলবে। এছাড়া অনেক রোগ ভীষণ সংক্রামক। এতে বাসায় থাকলেও অন্য শিশুরাও সংক্রমিত হবে। এরইমধ্যে পার্বত্য চট্টগ্রাম এলাকায় শিশুর মৃত্যু হয়েছে। ৩০০ শিশুর মধ্যে সংক্রমিত হয়েছে মর্মে সংবাদ পাওয়া গেছে। শিশুরা দেশের ভবিষ্যৎ এবং দেশের শিশুদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়ার দায়িত্ব রাষ্ট্রের।

লিগ্যাল নোটিশে করোনা পরিস্থিতিতে শিশুদের অভিভাবকদের ফোনকল সাপেক্ষে স্বাস্থ্যকর্মীদের বাসায় বাসায় পাঠিয়ে টিকা দেয়ার ব্যবস্থা করতে বিবাদীদের বলা হয়েছে। টিকা কার্যক্রম চালুর প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ব্যারিস্টার আব্দুল হালিম।

সূত্র : জাগো নিউজ

এ জাতীয় আরো সংবাদ