1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বঙ্গবন্ধুর মাজার জিয়ারতে সাবেক ছাত্রলীগ ফোরাম! সিরাজদিখানে হামলার ঘটনায় মামলা, সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে প্রান নাশের হুমকি! মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি বহাল সিরাজদিখানে খালেদা জিয়া ও আব্দুল হাইয়ের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত সিরাজদিখানে জুয়া খেলতে বাঁধা দেয়ায় বৃদ্ধের মাথায় কোপ ও মারধর! উন্নত চিকিৎসায় ঢাকায় প্রেরণ। ইউনিয়ন বিএনপির সভাপতির প্রথম মৃত্যু বার্ষিকীর স্মরণসভায় উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সিরাজদিখানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সজিব ওয়াজিদ জয়ের জন্মদিন পালন সিরাজদিখানে স্বর্ণের দোকানে চুরির অভিযোগ! সাশ্রয়ী হওয়ার পাশাপাশি খাদ্য উৎপাদনে জোর প্রধানমন্ত্রীর সিরাজদিখানে জাল দলিল করে ভাইয়ের সম্পত্তি বোনের বিক্রি, ফেরৎ চাওয়ায় মারধর!

৩৪ লাখ শিশুর টিকা দেয়ার ব্যবস্থা নিতে সরকারকে লিগ্যাল নোটিশ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ৪৩৯ বার

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে বন্ধ থাকা ৩৪ লাখেরও বেশি শিশুর হামের দ্বিতীয় ডোজ টিকা কার্যক্রম চালু এবং করোনাভাইরাস থেকে শিশুদের রক্ষায় শিশুদের বাসায় টিকা দেয়ার ব্যবস্থা নিতে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

ই-মেইলের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্যসেবা) এবং স্বাস্থ্য অধিদফতরের ডিজি (মহাপরিচালক) বরাবর এই নোটিশ পাঠানো হয়। নোটিশ প্রাপ্তির ৪৮ ঘণ্টার মধ্যে টিকা কার্যক্রম চালু করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।

আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসানের পক্ষে নোটিশটি পাঠান শিশু অধিকার রক্ষাবিষয়ক সংগঠন চিলড্রেনস চ্যারেটি বাংলাদেশ ফাউন্ডেশনের (সিসিবি ফাউন্ডেশন) চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. আব্দুল হালিম।

আইনজীবী ইশরাত হাসান বলেন, ‘আমার বাচ্চার বয়স ১৬ মাস। প্রায় দুইমাস আগে তার হাম ও রুবেলার দ্বিতীয় ডোজ দেয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে এখনও তা দেয়া যায়নি। তিনি বলেন, আমার বাচ্চার মতো এখন লাখ লাখ শিশু স্বাস্থ্যঝুঁকিতে আছে। শিশুদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি চিন্তা করে নোটিশটি পাঠানো হয়েছে।’

এ বিষয়ে ব্যারিস্টার মো. আব্দুল হালিম বলেন, সময়মতো টিকা না দিলে ভবিষ্যতে শিশুদের শারীরিকভাবে ও মানসিকভাবে অক্ষম করে তুলবে। এছাড়া অনেক রোগ ভীষণ সংক্রামক। এতে বাসায় থাকলেও অন্য শিশুরাও সংক্রমিত হবে। এরইমধ্যে পার্বত্য চট্টগ্রাম এলাকায় শিশুর মৃত্যু হয়েছে। ৩০০ শিশুর মধ্যে সংক্রমিত হয়েছে মর্মে সংবাদ পাওয়া গেছে। শিশুরা দেশের ভবিষ্যৎ এবং দেশের শিশুদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়ার দায়িত্ব রাষ্ট্রের।

লিগ্যাল নোটিশে করোনা পরিস্থিতিতে শিশুদের অভিভাবকদের ফোনকল সাপেক্ষে স্বাস্থ্যকর্মীদের বাসায় বাসায় পাঠিয়ে টিকা দেয়ার ব্যবস্থা করতে বিবাদীদের বলা হয়েছে। টিকা কার্যক্রম চালুর প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ব্যারিস্টার আব্দুল হালিম।

সূত্র : জাগো নিউজ

এ জাতীয় আরো সংবাদ