1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৮৯

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৬৪৬ বার

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে ৩ হাজার ৪৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে।

বুধবার (৮ জুলাই) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশের ৭৫টি পরীক্ষা কেন্দ্রে ১৫ হাজার ৬৭২টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে ৩ হাজার ৪৮৯ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৭২ হাজার ১৩৪ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.২৬ শতাংশ।

ডা. নাসিমা আরও জানান, বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৪৬ জনের। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ১৯৭ জনের মৃত্যু হলো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ৪৬ জনের মধ্যে ৩৮ জন পুরুষ এবং ৮ জন নারী।

এদিকে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২ হাজার ৭৩৬ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নেয়া ৮০ হাজার ৮৩৮ জন সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬.৯৬ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর প্রথম দিকে করোনার প্রাদুর্ভাব দেশে কিছুটা কম থাকলেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার দুপুর আড়াইটা পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১৮ লাখ ৩৮ হাজার ৩৮৪ জন। এদের মধ্যে মারা গেছেন ৫ লাখ ৪৪ হাজার ৪১৪ জন। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৪ লাখ ৫৮ হাজার ৪৯০ জন।

এ জাতীয় আরো সংবাদ