1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৪ অপরাহ্ন
শিরোনাম:
জানুয়ারিতে সড়কে ঝরেছে ৫৮৫ প্রাণ অস্ট্রেলিয়া-বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোচনা সভা সিরাজদিখানে অযত্ন অবহেলায় নষ্ট হচ্ছে ভ্রাম্যমান লাইব্রেরী, দেখার কেউ নেউ! জনস্বার্থে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা! তৃণমূল সাংবাদিক মহল ক্ষুব্ধ। সিরাজদিখানে শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণ সভা! সিরাজদিখানে লাউ গাছ কেটে কৃষকের ক্ষতি সাধনের অভিযোগ! শেখ সাহেব খ্যাত রশিদ মাস্টারের ১৭ তম মৃত্যু বার্ষিকী আজ বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার! ফাইনালের আগে মেসিকে ছেলের আবেগঘন চিঠি! বিশ্বকাপঃ আজ সবকিছুই লিওনেল মেসি ও আরজেন্টিনার জন্য!

বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ২৬৬ বার

বান্দরবানের বৌদ্ধ ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠান রাজগুরু বৌদ্ধ বিহারের নবম অধ্যক্ষ উ ঞানাসিগি বা জ্ঞানপ্রিয় মহাথের মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

আজ শনিবার সকাল ৭টার দিকে চট্টগ্রামের ন্যাশনাল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

গত ৫ জুলাই হঠাৎ অসুস্থ হয়ে পড়লে জ্ঞানপ্রিয় মহাথেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছিলেন। গতকাল শুক্রবার তার অবস্থার অবনতি হয় এবং আজ সকালে তিনি মারা যান।

শনিবার দুপুরে রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জ্ঞানপ্রিয় মহাথেরের মরদেহ বান্দরবানে আনা হবে। তার মরদেহ আনার জন্য বান্দরবান থেকে একটি প্রতিনিধি দল চট্টগ্রামে পাঠানো হয়েছে।

গত ২৮ মে রাজগুরু বৌদ্ধ বিহারের নবম বিহার অধ্যক্ষ জ্ঞানপ্রিয় মহাথের দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব পালনের মাত্র দেড় মাসের মাথায় তিনি মারা গেলেন।

এ জাতীয় আরো সংবাদ