1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে চাপাতির ভয় দেখিয়ে মোবাইল ছিনতাই, ছাত্রলীগ সভাপতির ভাইসহ গ্রেফতার-৪ সিরাজদিখানে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে মারামারি,ছবি তোলায় দুই সাংবাদিকে পিটিয়ে আহত! সিরাজদিখান প্রেসক্লাবের দুই বছর মেয়াদে নির্বাচন সম্পন্ন সভাপতি মোক্তার সম্পাদক মাসুদ! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি প্রিয়াঙ্কা গান্ধী বহু নাটকীয়তার পর বিরোধী দল হওয়ার সিদ্ধান্ত পিটিআইয়ের শান্তর বেতন ৯ লাখ, দেখে নিন কার কত নির্বাচনের পরেই সংসার ভাঙল মাহির কেউ যেন দেশকে পেছনে ঠেলে দিতে না পারে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী বাসচাপায় প্রাণ গেল মা‌-ছেলের নয় দিনে এ‌ল ৭ হাজার কোটি টাকার রেমিট্যান্স

বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ আর নেই

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৩১১ বার

বান্দরবানের বৌদ্ধ ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠান রাজগুরু বৌদ্ধ বিহারের নবম অধ্যক্ষ উ ঞানাসিগি বা জ্ঞানপ্রিয় মহাথের মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

আজ শনিবার সকাল ৭টার দিকে চট্টগ্রামের ন্যাশনাল হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

গত ৫ জুলাই হঠাৎ অসুস্থ হয়ে পড়লে জ্ঞানপ্রিয় মহাথেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছিলেন। গতকাল শুক্রবার তার অবস্থার অবনতি হয় এবং আজ সকালে তিনি মারা যান।

শনিবার দুপুরে রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জ্ঞানপ্রিয় মহাথেরের মরদেহ বান্দরবানে আনা হবে। তার মরদেহ আনার জন্য বান্দরবান থেকে একটি প্রতিনিধি দল চট্টগ্রামে পাঠানো হয়েছে।

গত ২৮ মে রাজগুরু বৌদ্ধ বিহারের নবম বিহার অধ্যক্ষ জ্ঞানপ্রিয় মহাথের দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব পালনের মাত্র দেড় মাসের মাথায় তিনি মারা গেলেন।

এ জাতীয় আরো সংবাদ