1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
নতুন লুকে ভাইজান বিএনপির দুটি গুণ, ভোট চুরি ও মানুষ খুন : প্রধানমন্ত্রী কোলা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হলেন সিরাজদিখানের তুষার সিরাজদিখানে জমির আগাছা পরিস্কারে ব্যস্ত কৃষক! সিরাজদিখানের বালুচরে বেদখল হওয়া সরকারী রাস্তা উদ্ধার! ফুটবল বিশ্বকাপ মঞ্চে লাল সবুজের পতাকা হাতে বাঙালী যুবক! সিরাজদিখানে গভীর রাতে গৃহবধূ প্রেমিকার ঘরে পরকীয়া প্রেমিক পাকরাও, থানায় হস্তান্তর! সিরাজদিখানে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত অতিরিক্ত টাকা না দিলে ফাইল ছুড়ে ফেলে দেন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ!

ক্যাটরিনার শুভ জন্মদিন আজ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৪৮৮ বার

বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফের ৩৬তম জন্মদিন। ১৯৮৪ সালের এই দিনে যুক্তরাজ্যে জন্মগ্রহণ করেন তিনি। ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ চলচ্চিত্র অভিনেত্রী ও সাবেক মডেল তারকা যিনি হিন্দি ভাষার চলচ্চিত্র শিল্প হিসেবে খ্যাত বলিউডে অভিনয় করছেন। এছাড়া ক্যাটরিনা তেলেগু, মালয়ালম ভাষার ছায়াছবিতেও অংশগ্রহণ করছেন।

ব্রিটিশ নাগরিক ক্যাটরিনা কর্ম ভিসা নিয়ে ভারতে কাজ করছেন। তার প্রকৃত নাম ক্যাটরিনা টার্কুট। তিনি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজের সাথে যুক্ত আছেন তার মধ্যে মেয়ে শিশু মৃত্যু প্রতিরোধমূলক কাজ অন্যতম।

ব্রিটিশ নাগরিকত্ব নিয়ে ভারতীয় পিতা মোহাম্মদ কাইফ এবং ইংরেজ মা সুজানা টার্কুট দম্পত্তির সন্তান হিসেবে ক্যাটরিনা কাইফের জন্ম হংকংয়ে। কাইফের ১ ভাই ও ৬ বোন রয়েছে।

১৪ বছর বয়সে জুয়েলারীর বিজ্ঞাপনচিত্রে মডেল হন ক্যাটরিনা। মডেলস ওয়ান এজেন্সী’র সাথে চুক্তিতে আবদ্ধ হয়ে লন্ডনে মডেলিং কার্যক্রম চালিয়ে যান। এছাড়াও তিনি লন্ডন ফ্যাশন উইকে কাজ করেছেন। লন্ডনভিত্তিক চলচ্চিত্র নির্মাতা কাঈজাদ গুস্তাদ লন্ডনে মডেলিং কাজে নিয়োজিত কাইফকে চলচ্চিত্রের রূপালী পর্দায় নিয়ে আসেন।

ছবি বাছাই, অভিনয় এবং রুচি বলিউডের প্রথম সারিতে নিয়ে গেছে ক্যাটরিনাকে। ‘কামলি কামলি’, ‘চিকনি চামেলি’, ‘শিলা কী জওয়ানি’, ‘কালা চশমা’ আর ‘আফগান জালেবি’ গানে দুর্দান্ত নাচের কারণে সুপার-ডুপার হিট। ‘নিউইয়র্ক’, ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘রাজনীতি’, ‘ধুম থ্রি’র মতো আরও অনেক ছবিতে পর্দা মাতিয়েছেন তিনি। ২০০০ সালে ‘বুম’ নামের একটি ছবি দিয়েই যাত্রা শুরু ক্যাটরিনার। ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এরপর ভাইজান সালমান খানের হাত ধরে আবার শুরু করেন। ‘ম্যায়নে প্যায়ার কিউ কিয়া’ দিয়ে টিকে যান বলিউডে। বলিউডে ক্যাটরিনাকে পথ দেখান সালমান খান।

চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ক্যাটরিনা কাইফ বিপুলসংখ্যক বিজ্ঞাপন চিত্রে নিয়মিতভাবে অংশগ্রহণ করছেন। ফলে বলিউড অভিনেত্রী হিসেবে শীর্ষ করদাতা হিসেবেও তিনি নিজেকে স্থান করে নেন।

এ জাতীয় আরো সংবাদ