1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:৪৬ অপরাহ্ন
শিরোনাম:
সিরাজদিখানে দোকান বাকী না দেওয়ায় শারীরিক প্রতিবন্ধিকে মারধর ।। সংবাদ সংগ্রহ করায় সাংবাদিকের উপর চড়াও! শাহজাদপুরে চিরদিনের জন্য রেখে এলাম আমাদের কলিজার টুকরা ফাহাদ আব্বুকে ‘পুতিন কবে আমাদের রেলভ্রমণ করে গেলেন কেউ জানলাম না’ ভূট্টা চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের!  কচুর লতি বিক্রি করতে বাজারে বিশ্ববিদ্যালয় অধ্যাপক! পি কে হালদারকে বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত এবার আসছে পানযোগ্য স্যানিটাইজার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি: নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ নুসরাতের রইল না কেউ, সকালে মারা গেলেন মা-বোন বিকেলে বাবা ঘর উপহার পেয়ে আনন্দের বন্যা ভূমি ও গৃহহীন পরিবারের সদস্যদের

বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩২ লাখ

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ৪২৯ বার

মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩২ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৪ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৪ হাজার ৪১৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩২ লাখ ৩ হাজার ৫৩২ জনে। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৪৯ লাখ ১১ হাজার ৩১৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে রোববার সকাল পর্যন্ত করোনায় মারা গেছে ১ লাখ ৭৬ হাজার ৩৫৩ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৫৬ লাখ ৬৭ হাজার ১১২ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় বিশ্বে দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে রোববার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৮২ হাজার ৩৬২ জন। এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ১৪ হাজার ২৫০ জন।

মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬০ হাজার ২৫৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৬ হাজার ২১৬ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৫৬ হাজার ৭০৬ জন। আর আক্রান্ত হয়েছে ৩০ লাখ ৪৪ হাজার ৯৪০ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে রোববার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯ লাখ ৪৯ হাজার ৫৩১ জন। আর মারা গেছে ১৬ হাজার ২৬৮ জন।

করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৫৯৫ জন এবং মারা গেছে ৪১ হাজার ৫০৯ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। বিশ্বে আক্রান্তের দিক থেকে বাংলাদেশের অবস্থান ১৫তম।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে শনিবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯২ হাজার ৬২৫ জন এবং মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৯০৭ জন।

এ জাতীয় আরো সংবাদ