1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:১১ অপরাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ডোনাল্ড ট্রাম্প

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ২০৫ বার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় শুক্রবার বিকেলে তাকে ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে। তিনি হেলিকপ্টার থেকে নেমে হাসপাতালে প্রবেশের পূর্বে ক্যামেরার দিকে ফিরে হাত নাড়ান।

শুক্রবার হোয়াইট হাউসের মুখপাত্র কালেহি ম্যাকেনি বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের ‘হালকা লক্ষণ’ রয়েছে। তিনি সুস্থ থাকলেও চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতারে স্থানান্তরিত করা হয়েছে।

হোয়াইট হাউস সূত্রের বরাত দিয়ে সিবিএস নিউজ জানিয়েছে, ট্রাম্প হালকা জ্বরে ভুগছিলেন। হোয়াইট হাউসের চিকিৎসকরা আগেই জানিয়েছিলেন যে, ট্রাম্প ক্লান্ত বোধ করছেন এবং তিনি অ্যান্টিবডি ককটেল নেবেন।

ট্রাম্পকে ওই হাসপাতালের এক্সিকিউটিভ ইউনিটে স্থানান্তর করা হবে। ওবামা প্রশাসনের সময় ওয়াল্টার রিডের পরিচালক এবং সার্জন জেনারেল হিসেবে দায়িত্ব পালনকারী ম্যাট নাথান বলেন, এই ইউনিট চিকিৎসক, নার্স ও প্রযুক্তিবিদদের একটি নিবেদিত প্রাণ দল দ্বারা পরিচালিত হয়। সেখানে প্রেসিডেন্টের জন্য খাওয়া, যোগাযোগ, পরিবারের সদস্যদের থাকার ব্যবস্থা এবং সিক্রেট সার্ভিসসহ প্রেসিডেন্ট অফিসের ব্যবস্থাও রয়েছে।

হাসপাতালে যাওয়ার আগে টুইটে ১৮ সেকেন্ডের এক ভিডিওতে ট্রাম্প জানান, তিনি হাসপাতালে ভর্তি হচ্ছেন। ট্রাম্প বলেন, ‘আমি মনে করি আমি ভালো আছি।’ মেলানিয়াও ভালো আছেন বলে ওই টুইটে জানান ট্রাম্প।

গতকাল ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের করোনা শনাক্ত হয়। ট্রাম্পের ঘনিষ্ঠ কর্মকর্তা করোনায় সংক্রমিত হওয়ার পর তাদেরও করোনা শনাক্ত হয়। হোয়াইট হাউসেই ট্রাম্প ও মেলানিয়া কোয়ারেন্টিনে থাকবেন বলে প্রেসিডেন্টের চিকিৎসক জানান। তবে তার একদিন পরই ট্রাম্পকে হাসপাতালে নেয়া হলো।

এ জাতীয় আরো সংবাদ