1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও আমার কিছু কথা।। মোহাম্মদ রোমান হাওলাদার সিরাজদিখানে চাপাতির ভয় দেখিয়ে মোবাইল ছিনতাই, ছাত্রলীগ সভাপতির ভাইসহ গ্রেফতার-৪ সিরাজদিখানে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে মারামারি,ছবি তোলায় দুই সাংবাদিকে পিটিয়ে আহত! সিরাজদিখান প্রেসক্লাবের দুই বছর মেয়াদে নির্বাচন সম্পন্ন সভাপতি মোক্তার সম্পাদক মাসুদ! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি প্রিয়াঙ্কা গান্ধী বহু নাটকীয়তার পর বিরোধী দল হওয়ার সিদ্ধান্ত পিটিআইয়ের শান্তর বেতন ৯ লাখ, দেখে নিন কার কত নির্বাচনের পরেই সংসার ভাঙল মাহির কেউ যেন দেশকে পেছনে ঠেলে দিতে না পারে, সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী বাসচাপায় প্রাণ গেল মা‌-ছেলের

ধর্ষণের প্রতিবাদে ফেসবুকে আঁধার নেমেছে

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৩৮০ বার

কাঁদছে নারী, কাঁদছে দেশ। মানব সভ্যতার কোন জায়গায় দাঁড়িয়ে আজ বাংলাদেশ। চারদিকে শুধু ভয়, আতঙ্ক, কান্না আর সম্ভ্রম রক্ষার আকুতি। গড়ে প্রতিদিন ধর্ষিত হচ্ছেন ৩ জনেরও বেশি নারী, মানে গোটা একটি পরিবার। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে সামাজিক যোগাযোগ মাধ্যমে কালো চিহ্ন ধারণ করে শুরু হয়েছে প্রতিবাদ-ধীক্কার।

আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত সকল নারী ফেসবুক ব্যবহারকারীকে নিজের প্রোফাইলে চৌকোণা ‘কালো’ ব্যাকগ্রাউন্ড ছবি ব্যবহার করার জন্য অনুরোধ করা হচ্ছে। বেশ কদিন ধরেই ‘ওমেন ব্ল্যাকআউট’ নামে এই প্রচারণা চালানো হচ্ছে, যার উদ্দেশ্য মূলত নারী এবং কন্যাশিশুদের প্রতি চলমান সহিংসতার প্রতিবাদ করা। এই প্রতিবাদ এখন নেট দুনিয়ায় ভাইরাল। নোয়াখালী বেগমগঞ্জের নির্যাতিত নারীর পাশে দাঁড়িয়ে মানুষ শোকের প্রতীক ‘কালো’ ধারণ করছে। সেইসঙ্গে সম্প্রতি সিলেটের এমসি কলেজে গণধর্ষণ, খাগড়াছড়িতে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণসহ সমস্ত ধর্ষণ-নারী নির্যাতনের প্রতিবাদে ‘ওমেন ব্ল্যাকআউট’ প্রচারণা চালানো হচ্ছে। এটা আন্তর্জাতিকভাবে সকল পুরুষের কাছে আশ্চর্যজনক একটি প্রতিবাদ হয়ে দাঁড়াবে। নারী লাঞ্চনার বিরুদ্ধে একটি অহিংস প্রতিবাদের অংশ হিসেবে এরইমধ্যে ফেসবুকে নারীদের প্রোফাইল কালো হতে শুরু করেছে।

এ জাতীয় আরো সংবাদ