1. successrony@gmail.com : Mehedi Hasan Rony :
  2. arif_rashid@live.com : Arif Rashid : Arif Rashid
  3. meherunnesa3285@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
  4. rj.nazmul2500@gmail.com : Meherun Nesa : Meherun Nesa
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৪ অপরাহ্ন

পিরোজপুরে চীনা নাগরিককে হত্যা, গ্রেফতার ১

দিনলিপি নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ২১৪ বার

পিরোজপুরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক চীনা নাগরিক খুন হয়েছেন। নিহতের নাম লাও ফান (৫৮)। বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যায় এ হত্যাকাণ্ড ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ সিরাজ শেখ (৩০) নামে স্থানীয় এক ব্যক্তিকে আটক করেছে। রাত ২টার দিকে পিরোজপুর পৌরসভার কুমারখালী এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক হওয়া সিরাজ শেখ পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ডুমুরিতলা ইউনিয়নের গুয়াবাড়িয়া গ্রামের বাসিন্দা।

জানা যায়, বুধবার সন্ধ্যায় পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা গ্রামে নির্মাণাধীন বেকুটিয়া সেতু এলাকায় লাও ফান ছুরিকাঘাতে জখম হন। এরপর পিরোজপুর সদর হাসপাতালে নেয়ার পর লাও ফান মারা যান। নিহত লাও ফান পিরোজপুরের কচা নদীর ওপর নির্মাণাধীন অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ১৭ ব্যুরো গ্রুপ লিমিটেডের সাব-কনট্রাক্টর ও টেকনিশিয়ান ছিলেন।

সূত্র জানিয়েছে, পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা গ্রামে চীনা শ্রমিকদের জন্য তৈরি ব্যারাকে লাও ফান থাকতেন।
গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি ব্যারাক থেকে বাইসাইকেলে শ্রমিকদের মাসিক বেতনের টাকা নিয়ে নির্মাণাধীন সেতুর দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে অজ্ঞাত এক ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে টাকা ছিনিয়ে নেয়। এ সময় লাও ফানের চিৎকারে স্থানীয়রা ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেয়ার কিছুক্ষণ পর তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে স্থানীয় থানায় নিয়ে যায়।

পিরোজপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. নিজাম উদ্দিন গণমাধ্যমকে বলেন, লাও ফানের বুকের ডান দিকের পাঁজরে ধারালো অস্ত্রের জখম রয়েছে। হাসপাতালে নিয়ে আসার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হতে পারে বলে ধারনা করছেন তিনি।

চীনা শ্রমিকদের দোভাষী মোস্তাফিজুর রহমান বলেন, প্রতি মাসের ৭ তারিখ শ্রমিকদের বেতন দেয়া হয়। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাও ফান বাসা থেকে শ্রমিকদের বেতনের টাকা নিয়ে যাচ্ছিলেন। তার সঙ্গে দুই থেকে আড়াই লাখ টাকা ছিল। এ সময় তাকে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই করে এক দুর্বৃত্ত। সন্দেহ করা হচ্ছে, স্থানীয় কোন জানাশোনা ব্যক্তি এ ঘটনায় জড়িত।

পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ডুমুরিতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমীর হোসেন মাঝি বলেন, আটক সিরাজ শেখের বিরুদ্ধে মাদক ব্যবসা ও নারী নির্যাতনসহ নানা অভিযোগ রয়েছে।

পিরোজপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন জানান, গতকাল রাতে অভিযান চালিয়ে পিরোজপুর পৌরসভার কুমারখালী এলাকার একটি বসতবাড়ির বাগান থেকে সিরাজ শেখকে আটক করা হয়েছে। সিরাজ শেখ যে লাও ফানকে ছুরিকাঘাত করছে তা স্থানীয় এক নারী দেখেছেন।

এ জাতীয় আরো সংবাদ